শুক্রবার, ২০ মে ২০২২, ০৭:৫৮ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
যশোরে থ্যালাসেমিয়া আক্রান্ত দুই শিশুর পাঁচ বছরের দায়িত্বভার গ্রহণ

যশোরে থ্যালাসেমিয়া আক্রান্ত দুই শিশুর পাঁচ বছরের দায়িত্বভার গ্রহণ

জয় বাংলা নিউজ প্রতিবেদক:
যশোরের মণিরামপুর উপজেলার রাজগঞ্জের কোমলপুর গ্রামে থ্যালাসেমিয়া আক্রান্ত দুটি শিশুর দায়িত্ব নিয়েছেফ্রেন্ড সার্কেল ব্লাড ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ওই দুটি শিশুর পাঁচ বছরের যাবতীয় খরচের ব্যয়ভার বহন করবে।
স্থানীয়রা জানান, সংগঠনটি দীর্ঘদিন ধরে এলাকার গরীব অসহায় মানুষের সেবায় নিয়োজিত রয়েছে। মানুষের কল্যাণে তারা নানা মুখি সমাজসেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় গতকাল একই পরিবারের থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত দুইটি বাচ্চার প্রয়োজনীয় রক্ত, রক্ত প্রদানের যাবতীয় খরচ ও লেখাপড়ার ব্যয়ভারের দায়িত্ব পাঁচ বছরের জন্য গ্রহণ করে। স্বেচ্ছাসেবী এই সংগঠনটির কর্মকর্তারা কোমলপুর গ্রামের শহিদুল ইসলামের বাড়িতে উপস্থিত হয়ে ঘোষণা দেন শিশু দুটি সকল খরচ তাদের সংগঠন বহন করবে। যাতে করে শিশু দুটি বেড়ে ওঠার ক্ষেত্রে কোন প্রতিবন্ধকতা সৃষ্টি না হয়।
ফ্রেন্ড সার্কেল ব্লাড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি সোহেল হোসেন বলেন, আমরা এলাকার গরিব অসহায় মানুষের সেবায় নিয়োজিত। কোন মানুষ যাতে কঠিন কোন রোগে আক্রান্ত হয়ে মারা না যান। তাদেরকে উন্নত চিকিৎসার ব্যবস্থা করা। শিশুদের লেখাপড়াসহ সাধারণ মানুষের কল্যাণে কাজ করার উদ্দেশ্যে সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়। তার ধারাবাহিকতায় আজ এই শিশু দুটি দায়িত্ব নেওয়া হয়েছে।
বাড়িতে উপস্থিত শিশু দুটির বাবা শহিদুল ইসলাম বলেন, তার তিনটি মেয়ে সন্তান রয়েছে। দ্বিতীয় ও ছোট মেয়ে দুটি থ্যালাসেমিয়ায় রোগে আক্রান্ত। তিন বছর বয়সী দ্বিতীয় সন্তান রুকাইয়া ও দেড় বছরের ছোট মেয়ে ফাতেমা থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত। সন্তান দুটির প্রতি মাসে রক্ত দিতে হয়। তাদের রক্ত ম্যানেজ করতে প্রতিমাসে হিমসিত খেতে হয়। রক্তের সন্ধানে প্রতিদিন বিভিন্ন স্থানে ছুটতে হয়। সকল কাজ বন্ধ রেখে মেয়ে দুটির চিকিৎসা করাতে হিমসিম খেতে হয়। বাড়ির কোন কাজ ঠিকঠাক মতো করতে পারে না।
শিশু দুটি দায়িত্ব নেওয়ার সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি সবুজ হোসেন, সাধারণ সম্পাদক রেজওয়ান আহমেদ রিফাত, সহ-সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন, কোষাধ্যক্ষ রাকিবুল হাসান পলাশ ও শাহরিয়ার হোসেন, যোগাযোগ সম্পাদক রায়হান বাবু, রক্ত বিষয়ক সম্পাদক ইসরাফিল হোসেন, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক বিপ্লব হোসেন, ইব্রাহিম হোসেন রাজু, আশরাফুল হোসেন, মাসুম হোসেন, জুয়েল রানাসহ আরো অনেকে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »