সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৯:৩২ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
নওগাঁ-০৬ আত্রাই-রাণীনগর কে নিরাপত্তার জনপথ হিসেবে গড়ে তুলেছেন-ইসরাফিল আলম এম,পি

নওগাঁ-০৬ আত্রাই-রাণীনগর কে নিরাপত্তার জনপথ হিসেবে গড়ে তুলেছেন-ইসরাফিল আলম এম,পি

ওমর ফারুক, নওগাঁ : নওগাঁ-০৬(আত্রাই-রাণীনগর) এর সংসদ সদস্য ইসরাফিল আলম এম,পি ৫০ বছরের রক্তাক্ত জনপদ কে শুধু শান্তি ও নিরাপত্তার জনপথ তৈরি করেননি, তিনি আজকের আধুনিক আত্রাই- রাণীনগরের প্রতিষ্ঠাতা ও তিনি নিরদ্বিধায় শতভাগ দেশ প্রেমিক একজন সাহসি যোদ্ধা।

তিনি সংসদ-টকশোতে বলিষ্ঠ ও সাহসী কন্ঠে এদেশের অর্থ-সম্পদ পাচারকারীদের বিরুদ্ধে ,ঋণখেলাপিদের বিরুদ্ধে, দুর্নীতিবাজদের বিরুদ্ধে- যেভাবে বক্তব্য দেন তা সকলের দৃষ্টিগোচর। এমন দৃষ্টান্ত অন্য পদস্থদের ক্ষেত্রে বিরল।

 

২৯ জুন,২০১৯ তিনি “ফার্স্ট ফাইন্যান্স” এর চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন দেশের প্রচলিত আইন এবং নিয়মের মধ্য দিয়ে, বাংলাদেশ ব্যাংক বিষয়টি যথাযথভাবেই পর্যালাচনা করছে। বর্তমানে “ফার্স্ট ফাইন্যান্স” এর অবস্থা সাবেক বিএনপি চেয়ারম্যান ও অন্যান্যদের ঋণখেলাপি, মানিলন্ডারিং ও দুর্নীতির কারণে জর্জরিতপ্রায়  এরকম আরও অনেক আর্থিক প্রতিষ্ঠান আছে, যারা ঋণখেলাপিদের মানি লন্ডারীং ও দু্র্নীতির জন্য দায়গ্রস্থ।

মুলত, এই প্রতিষ্ঠানের সাথে সাধারণ আমানতকারী, বিভিন্ন প্রতিষ্ঠানের কাছ থেকে নেওয়া অর্থ বিনিয়োগকারী ,শেয়ার মার্কেটের শেয়ার ব্যবসায়ীদের ও দেশের একটি আর্থিক প্রতিষ্ঠানের স্বার্থ রক্ষার জন্য মাননীয় সংসদ সদস্য এর চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেছেন।

এ স্থান ইসরাফিল আলমের পরিবর্তে অন্য যেকোনো ব্যক্তি নিয়মানুসারে নিতে পারতেন, কিন্তু এ দায়গ্রস্ত প্রতিষ্ঠানের ভার কে নিতে চাইবেন!! এমতাবস্থায় তিনি যেভাবে ঝুঁকি নিয়ে এগিয়ে এসেছেন, তাঁর এই সাহসিকতা ও উদ্যোক্তা প্রশংসার দাবিদার বটে।

 

একইসাথে রাজনৈতিক আদর্শ প্রতিষ্ঠায়, বিরোধীদলের প্রতি প্রতিহিংসাপরায়ণতাকে পরাজিত করে তিনি যে পদক্ষেপের মাধ্যমে যাত্রা শুরু করলেন তা দেশবাসীর জন্য কল্যাণ বয়ে আনবে।

 

অন্যদিকে একদল বিত্তবানের নিজেদের স্বার্থ রক্ষার্থে(ইসরাফিল আলমকে তার ভাবমুর্তি নষ্ট ও ক্যারিয়ার ধসে পরার ভয় দেখিয়ে পদত্যাগে বাধ্য করে চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ) একপেশী মিডিয়ার মাধ্যমে অপপ্রচার চালিয়ে কোন লাভ হবে না। কারণ আত্রাই-রাণীনগর এর  সৎ অভিভাবক ইসরাফিল আলমের বলিষ্ঠ নেতৃত্বে আগামী কিছু মাসের মধ্যেই “ফার্স্ট ফাইন্যান্স” একটি শক্তিশালী আর্থিক প্রতিষ্ঠান হিসেবে ঘুরে দাঁড়াবে।

 

প্রশ্ন হলো ব্যবসা-বাণিজ্যে ,শিল্পী সাহিত্যে, রাজনৈতিক পরিচয়ের বিষয়টি কত বড় এই প্রতিষ্ঠানগুলো যেভাবে মানি লন্ডারিং, ঋণখেলাপি এসব দুর্নীতির জন্য কলঙ্কিত, তা কিভাবে দুর করে একে শক্তিশালী করবে , সেই চিন্তা এবং পথ প্রদর্শন করার উৎসাহ  স্বাভাবিকভাবে গ্রহণ করতে হবে।

একটি প্রতিষ্ঠানের মালিকানা দেশের প্রচলিত নিয়ম অনুযায়ী হাত বদল হয় ,এটা একটি স্বাভাবিক নিয়ম,একে কোনো রাজনৈতিক সাইন বোর্ড দিয়ে প্রশ্নবিদ্ধ করার অসৎ চেষ্টা করার কোন সুযোগ নেই।

যেমন “ইসলামী ব্যাংক জঙ্গি অর্থায়নের অভিযোগে অভিযুক্ত ছিল, আজ এটি কোথায়?”এ ছাড়াও অসংখ্য প্রতিষ্ঠান মালিকানা বদল হয়েছে, শেয়ার বাজারে স্বাভাবিকভাবেই শেয়ার কেনাবেচা হচ্ছে ,তাই এইসব প্রতিষ্ঠানে কোনো প্রকারের পরিচয় বড় পরিচয় নয়,

দেশের সম্পদগুলোকে যথাযথভাবে পরিচালনা করে দেশ এবং জাতির উন্নয়নের যে নেতৃত্ব শেখ হাসিনা দিচ্ছেন তাকে সাফল্যমন্ডিত করে সামনের দিকে এগিয়ে যাওয়া এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে অংশগ্রহণ সকলের উচিত বলে মনে করেন রক্তাক্ত জনপদ কে নিরাপত্তার জনপথে গড়ে তুলা নওগাঁ -০৬(আত্রাই-রাণীনগর) এর স্থানীয়  সংসদ সদস্য ও নওগাঁ জেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক মোঃ ইসরাফিল আলম এম,পি।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »