শুক্রবার, ২০ মে ২০২২, ০৭:৪৯ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
ইসলামী বিশ্ববিদ্যালয়ে নারী ক্লাব প্রতিষ্ঠার দাবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে নারী ক্লাব প্রতিষ্ঠার দাবি

জয় বাংলা নিউজ প্রতিবেদক, কুষ্টিয়া :
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নারী ক্লাব এবং শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানদের জন্য ‘ডে কেয়ার সেন্টার’ প্রতিষ্ঠার দাবি জানিয়েছে বিশ্ব বিদ্যালয়ের নারী শিক্ষকরা। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব মুর‌্যালে নারী দিবস উপলক্ষে আয়োজিত শোভাযাত্রা পরবর্তী আলোচনা সভায় এ দাবি জানান তারা। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান দাবি পূরণে আশ্বাস দেন।

নারী শিক্ষকরা জানান, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ৪৩ বছর পেরিয়েও নারী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য প্রশাসনিকভাবে কোনো সংগঠন করা হয়নি। এতে করে তাদের সমস্যা ও চাওয়াগুলো প্রশাসনকে জানানোর কোনো মাধ্যম নেই। এমনকি নারী শিক্ষকরা অনেক সময় সন্তানদের বাড়িতে রেখে ক্যাম্পাসে আসেন। এতে সঠিকভাবে তারা কাজে মনোনিবেশ করতে পারেন না। তাই প্রশাসনের উদ্যোগে নারী ক্লাব ও নারী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের শিশু সন্তানদের জন্য বিশ্ববিদ্যালয়ে ‘ডে কেয়ার সেন্টার’ স্থাপন করা প্রয়োজন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. শেলীনা নাসরিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ল’ অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি সাহিদা আখতার আশা।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান, প্রভোস্ট কাউন্সিলের সভাপতি প্রফেসর ড. রেবা মন্ডল, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. নিলুফা আক্তার বানু, আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের প্রফেসর ড. হামিদা খাতুন, আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আরমীন খাতুনসহ বিভিন্ন বিভাগ ও দফতরের নারী শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রো-ভিসি বলেন, নারী-পুরুষের থেকে বড় পরিচয়ের আগে আমি একজন মানুষ। এজন্য আমাদের মানসিকতার পরিবর্তন ঘটাতে হবে। বঙ্গবন্ধু নিজেও নারীদের শ্রদ্ধা করতেন এবং নারীদের অধিকার প্রতিষ্ঠায় আন্দোলন করেছিলেন। সমাজে আজ নারী ও পুরুষ কাঁধে কাঁধ মিলিয়ে দেশের উন্নয়নে সমান ভূমিকা রেখে চলেছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »