বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৯:৫০ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
র‌্যাগিংয় করলে কাউকে ছাড় নয়…যবিপ্রবি উপাচার্য

র‌্যাগিংয় করলে কাউকে ছাড় নয়…যবিপ্রবি উপাচার্য

জয় বাংলা নিউজ প্রতিবেদক:

র‌্যাগিংয়ের বিরুদ্ধে জিরো টলারেন্স উল্লেখ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেছেন, ‘আমি সবাইকে সতর্ক করে দিচ্ছি, ক্যাম্পাস এবং ক্যাম্পাসের বাইরে কোথাও আমার ছেলে-মেয়েকে কেউ র‌্যাগ দিলে, তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। র‌্যাগিংয়ের কোনো অভিযোগ এলে বিশ্ববিদ্যালয়ের আইনের সর্বোচ্চ প্রয়োগের মাধ্যমে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’গতকাল রোববার দুপুরে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স (এফএমবি) বিভাগ কর্তৃক আয়োজিত ‘নবীন বরণ, কারিকুলাম বিতরণ এবং বিদায় অনুষ্ঠানে’ প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন এসব কথা বলেন।নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন,‘এ বিশ্ববিদ্যালয়ে তোমরা স্বাধীনভাবে ঘুরে বেড়াবে। ভবিষ্যতের বাংলাদেশ বিনির্মাণে তোমরা নিজেদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলবে। আলোকিত মানুষ হিসেবে তৈরি হবে, এটাই আমাদের প্রত্যাশা।’
বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, ‘বিশ্ববিদ্যালয় থেকে কেউ কখনো বিদায় নেয় না। এখন তোমরা এ বিশ্ববিদ্যালয়ের গর্বিত অ্যালামনাই। এ বিশ্ববিদ্যালয়ের সুনাম দিকে দিকে ছড়িয়ে দেওয়ার দায়িত্ব এখন তোমাদের স্কন্ধে। যেখানে যাবে, সেখানেই তোমাদের হাতের ছাপ, পায়ের ছাপ এবং মেধার ছাপ রেখে আসবে। মনে রাখবে, তোমাদের কর্মকাণ্ড যেন আমাদের মাথা নোয়াতে না হয়।
অনুষ্ঠানে বিজ্ঞান ও প্রযুক্তি ক্ষেত্রে একুশে পদক-২০২২ প্রাপ্ত হওয়ায় যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনকে এফএমবি বিভাগের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক তুলে দেওয়া হয়। এর আগে নবীন শিক্ষার্থীদের ফুল, কারিকুলাম দিয়ে বরণ এবং বিদায়ী শিক্ষার্থীদের সম্মননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।
এফএমবি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন এফএমবি বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ড. মো. আনিছুর রহমান, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, এফএমবি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মীর মোশাররফ হোসেন, মো. আব্দুস সামাদ, সহকারী অধ্যাপক পূজা বৈদ্য, আল-মামুন ফরিদ, এফএমবি বিভাগের শিক্ষার্থী সুশান্ত কুমার রায়, সুস্মিতা গোস্বামী প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন একই বিভাগের শিক্ষার্থী জাকিয়া জাহান সূচি ও রেজোয়ান বিশ্বাস। অনুষ্ঠানে বিভাগটির শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ বিভিন্ন বর্ষের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »