মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:৩০ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
শিরোনাম :
পানিসম্পদ প্রতিমন্ত্রীর নামে প্রতারণা, হজে পাঠানোর কথা বলে চাওয়া হচ্ছে টাকা

পানিসম্পদ প্রতিমন্ত্রীর নামে প্রতারণা, হজে পাঠানোর কথা বলে চাওয়া হচ্ছে টাকা

বরিশাল প্রতিনিধি :

বরিশাল-৫ (সদর) আসনের সংসদ সদস্য, পানিসম্পদ মন্ত্রাণালয়ের প্রতিমন্ত্রী এবং বরিশাল জেলা আওয়ামী লীগের সহ সভাপতি কর্নেল (অব:) জাহিদ ফারুক শামীমের নাম ব্যবহার করে প্রতারণার চেষ্টা করছে একটি চক্র। প্রতারক চক্র হজে পাঠানোর কথা বলে বরিশাল সদর আসনের বিভিন্ন এলাকার কয়েকজন নারী-পুরুষের কাছে বিকাশে ৭৫ হাজার টাকা করে চাচ্ছে বলে জানা গেছে।

এ ঘটনায় বরিশাল মহানগরের আওতাধীন চার থানায় পৃথক চারটি লিখিত অভিযোগ দেওয়া হয়েছে শুক্রবার। বরিশাল মহানগর পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান শনিবার রাত ৮টার দিকে চার থানায় লিখিত অভিযোগ পাওয়ার বিষয়ে নিশ্চিত করে সমকালকে বলেছেন, ‘কোনো একটি চক্র এই কাজটি করছে। আমরা গুরুত্বের সঙ্গে অভিযোগ খতিয়ে দেখছি। যারাই এই অপকর্ম করে থাকুক না কেন তাদের আইনের আওতায় নিয়ে শাস্তি নিশ্চিত করা হবে।’

শুক্রবার মহানগরের কোতোয়ালী মডেল থানায় অভিযোগ দিয়েছেন বরিশাল জেলা ছাত্রলীগের সহ সভাপতি জুবায়ের আবদুল্লাহ জিন্নাহ, কাউনিয়া থানায় অভিযোগ দিয়েছেন সদর উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন আহ্বায়ক আসিফ মাহমুদ, বিমানবন্দর থানায় অভিযোগ দিয়েছেন কাশীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি সালমান রাশেদ এবং বন্দর থানায় অভিযোগ দিয়েছেন সদর উপজেলার চাঁদপুরা ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক মীর বাহাদুর কালাম।

কোতোয়ালী থানায় অভিযোগ দেওয়া ছাত্রলীগ নেতা জুবায়ের আবদুল্লাহ জিন্নাহ শনিবার সন্ধ্যায় সমকালকে বলেন, শুক্রবার বিকেলে তিনি মহানগরের কোতোয়ালী থানায় অভিযোগ দিয়েছেন। অভিযোগে জুবায়ের আবদুল্লাহ বলেছেন, গত ৩ মার্চ সকাল আনুমানিক ১০টায় তার ঘনিষ্ঠজন সদর উপজেলার লাকুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খাদিজা বেগমের ব্যবহৃত মোবাইল নম্বরে প্রতারক (০১৭৮৬৭৩৯২৩৪) চক্র কল দেয়। প্রথমে প্রতারক চক্র খাদিজা বেগমকে নানাভাবে কথার প্রলোভনে ফেলেন। একপর্যায়ে খাদিজা বেগমকে বলা হয় ‘আপনি অত্যন্ত সৌভাগ্যবান, পানিসম্পদ প্রতিমন্ত্রীর তত্ত্বাবধানে কয়েকজন লোককে সরকারিভাবে হজে পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। আপনাকেও হজে পাঠানোর জন্য নির্বাচন করা হয়েছে। আপনি সৌভাগ্যবানদের একজন’। এসব কথা বলার পরে প্রতারকদের একজন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম পরিচয়ে প্রধান শিক্ষক খাদিজা বেগমের সঙ্গে কথা বলেন।

জুবায়ের আবদুল্লাহ জিন্নাহ বলেন, ওই প্রতারক নিজেকে পরিচয় দেয়, ‘আমি প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলছি’। এরপর প্রতিমন্ত্রী পরিচয় দেওয়া ব্যক্তি খাদিজা বেগমের কাছে অল্প সময়ের মধ্যে ৭৫ হাজার টাকা বিকাশ করার জন্য বলেন। তাকে (খাদিজা) আরও বলা হয়, টাকা বিকাশ করার পর ৩ মার্চ বিকেলে বরিশাল সার্কিট হাউজে হজে যাওয়ার জন্য নির্বাচিত ব্যক্তিদের নিয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ওই অনুষ্ঠানে সবাইকে সরকারের তরফ থেকে ৬০ হাজার টাকার চেক দেওয়ার কথা বলে দ্রুত ৭৫ হাজার টাকা বিকাশে পাঠানোর তাগিদ দেওয়া হয়। এসব কথা শুনে প্রধান শিক্ষক খাদিজা বেগমের কিছুটা সন্দেহ হয়। তিনি মোবাইল ফোনে যোগাযোগ করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীমের সহকারী ব্যক্তিগত সচিব (এপিএস) শফিকুল ইসলামের সঙ্গে। খাদিজা বেগমের মুখে সব কথা শুনে শফিকুল ইসলাম বুঝতে পারেন, কোনো প্রতারক চক্র এই কাজ করছে। তাই তিনি খাদিজা বেগমকে আইনের আশ্রয় নেওয়ার পরমর্শ দেন।

জাহিদ ফারুকের এপিএস শফিকুল ইসলাম সমকালকে বলেন, প্রতিমন্ত্রীর নির্বাচনী এলাকার শায়েস্তাবাদ, কাশীপুর, চরমোনাই ও চরকাউয়ার বিভিন্নজনের কাছে এভাবে হজে পাঠানোর নামে প্রতারক চক্র টাকা চাচ্ছে। তাই মহানগরের ৪ থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

বরিশাল মহানগরের কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করীম অভিযোগ পাওয়ার বিষয়ে বলেছেন, সংশ্লিষ্ট মোবাইল নম্বরের মালিককে প্রযুক্তির মাধ্যমে চিহ্নিত করার চেষ্টা চলছে। পাশাপাশি সব কৌশলে অভিযোগ তদন্ত করে দেখা হচ্ছে। অভিযোগের সত্যতা পাওয়া গেলে মামলাসহ আইনগত সব ব্যবস্থা নেওয়া হবে।

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমলেশ হালদার বলেন, প্রতিমন্ত্রীর নামে হজে পাঠানোর কথা বলে টাকা চাওয়ার লিখিত অভিযোগ জানিয়েছেন সালমান রাশেদ নামক একজন। অভিযোগটি রেজিষ্ট্রারে এন্ট্রি হয়েছে। তদন্ত চলছে।

এদিকে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি বিষয়টিকে তার বিরুদ্ধে পরিকল্পিত চক্রান্ত বলে মনে করেন। তিনি বলেছেন, তার নাম ব্যবহার করে যদি কেউ বিকাশে বা নগদ টাকা চায় তাহলে তাৎক্ষণিক তাকে অথবা সহকারী ব্যক্তিগত সচিবকে যেন মোবাইলে জানানো হয়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »