মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৫:১৬ পূর্বাহ্ন

রিফাত হত্যা কান্ডের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকশ জয়বংলা নিউজ পরিবার

রিফাত হত্যা কান্ডের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকশ জয়বংলা নিউজ পরিবার

 

সাতক্ষীরা প্রতিনিধি: আমি চিৎকার করিয়া কাঁদিতে চাহিয়াও করিতে পারিনি চিৎকার। রিফাত হত্যা মনে হয় আমাদের বাক স্বাধীনতার পায়ে শেকল পরিয়ে দিছে। কি দোষ ছিলো রিফাতের? হ্যা দোষ ছিলো, তার সহধর্মী কে বিরক্ত করার প্রতিবাদ করায়! তার মাশুল ও দিতে হয়েছে জীবন দিয়ে। একঝাক হায়েনার দল ছিড়ে খেলো তার ফুলের ন্যায় পবিত্র তাজা প্রান। দূরে দাঁড়িয়ে সার্কাস খেলার মতো উপভোগ করলো আপনার-আমার মত কিছু বিবেক প্রতিবন্ধী তরুন। তবে কি আমরা জাতি হিসাবে হয়ে গেছি অসভ্য?  নবাব সিরাজউদ্দৌলাকে যখন গ্রেফতার করে টেনে হিচঁড়ে নিয়ে যাওয়া হয়, তখন অসংখ্য মানুষ হা করে নিরব দর্শকের মতো সেই দৃশ্য উপভোগ করেছিলো। শুধু তাই নয়, পিঠে ছুরিকাঘাত করার পূর্বে নবাবকে কাটাওয়ালা সিংহাসন ও ছেড়া জুতা দিয়ে যখন অপমান করা হচ্ছিলো, তখন শত শত মানুষ সেই কৌতুকে ব্যাপক বিনোদিত হয়েছিলো! মাস সাইকোলজিটা একটু খেয়াল করে দেখুন, এই জাতি দুইশো বছরের গোলামী সাদরে গ্রহণ করেছিলো ওভাবেই। এটাও তার ব্যতিক্রম ঘটনা নয়, বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত হওয়ায় প্রশাসন নড়ে চড়ে বসেছে ঠিকই হয়তোবা তার কঠিন শাস্তির বার্তা প্রশাসন ঘোষনা করবে, তবে আইনের ফাঁক-ফোকড় দিয়ে সে যে বেরিয়ে আসবে না এটাও স্বাধীন বাংলায় অসম্ভব কিছু নয়। নেলসন ম্যান্ডেলা বলেছিলো-“ আমাকে আমার সফলতা দ্বারা বিচার করো না; ব্যর্থতা থেকে কত বার আমি ঘুরে দাঁড়িয়েছে তা দিয়ে আমাকে বিচার করো। ” এটা এখন স্থান পায় ইতিহাসে,হয়তোবা একদিন এই বানীও ইতিহাসে থাকবে না, খুঁজতে গেলে যেতে হবে জাদুঘরের বইয়ের পাতায়। সত্যিই ঘটনাটি দেখার ২৬ ঘন্টার মধ্যে এখনো চোখের পাতা ঘুমাতে চায় নি,নির্বাক হয়ে মিডিয়ার দিকে চেয়ে আছে কখন প্রধান আসামী নয়ন বন্ড গ্রেফতার হবে। কানে যেনো আওয়াজ আসছে,রিফাতের করুন চিৎকার-আমি বাঁচতে চায়, তোমাদের মতো আমিও মানুষ, অধিকার তো আমারও আছে পৃথিবীতে বেঁচে থাকার, আমার সাথে তোমরা এমন নিষ্ঠুর বিচার করো না। তার স্ত্রী বাঁধা দেওয়ায় হত্যা কারীদের সময় লেগেছে বেশ কিছু সময়, পাশে থাকা আরও  দুই-একজন চেষ্টা করলে হয়তোবা প্রানে ফিরতে পারতো, জাতি একটা কলঙ্ক হতে রেহায় পেতো। কিন্তু হয়তো তারা হত্যা  কারীদের প্রভাবের তুলনায় অতি দুর্বল অথবা তাদের ইন্ধন দাতা।
ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল সাহেব  আজ বিভিন্ন পত্রিকায় প্রকাশিত বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে রিফাত শরীফকে তার স্ত্রীর সামনে কুপিয়ে হত্যার ঘটনার প্রতিবেদন তুলে ধরেন। তখন আদালত ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘প্রকাশ্যে রাস্তায় এভাবে কুপিয়ে হত্যা করলো অথচ স্ত্রী ছাড়া তাকে বাঁচাতে কেউ এগিয়ে এলো না। সবাই দাঁড়িয়ে তাকিয়ে তাকিয়ে দেখলো। জয়বংলা নিউজ পরিবার রিফাত শরীফ হত্যা কান্ডের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকশ করেছে।

উল্লেখ্য:বৃহস্পতিবার বিকেল ৩ টার দিকে বরিশাল সেবাচিম থেকে পোষ্টমাডাম করে বরগুনায় নিজ বাড়িতে নিয়া আসা হয় রিফাতের লাশ। আসর নামাজের পরে কয়েক হাজারো মানুষের অংশগ্রহণে জানাজার নামজ অনুষ্ঠিত হয়েছে। পরে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় রিফাতকে

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »