বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১১:৩৫ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
গাইবান্ধা থেকে  তিন প্রতারক যশোরে আটক 

গাইবান্ধা থেকে  তিন প্রতারক যশোরে আটক 

স্টাফ রিপোর্টার : ফেরেশতা পরিচয়ে যশোরের এক তরুণীর কাছ থেকে নগদ টাকা ও সোনাসহ প্রায় চার লাখ টাকা লুটের অভিযোগে তিন প্রতারককে আটক করেছে যশোরের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন । ২৬ নভেম্বর গাইবান্ধা জেলায় বিশেষ অভিযান চালিয়ে গোবিন্দগঞ্জ থেকে (পিবিআই) তাদের আটক করে। পরে তাদেরকে যশোরে এনে আদালতে সোপর্দ করলে তারা ঘঁনার সাথে জড়িত থাকার বিষয় স্বিকার করে আদালতে জবানবন্দি দেয়।

জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইন জবানবন্দি গ্রহন শেষে তাদেরকে কারাগাওে পাঠানোর আদেশ দেন। আটককৃতরা হলেন, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার দেবত্তর-রামনাথপুর গ্রামের ওসমান সরকারের ছেলে সেলিম সরকার, সুন্দইল গ্রামের মৃত আকাম উদ্দিনের ছেলে দুদু মিয়া ও মথুরাপুর গ্রামের জিতেন্দ্রনাথ মোহন্তের ছেলে তাপস মোহন্ত।

এরআগে যশোর সদর উপজেলার পাগলাদাহ গ্রামের এএনএম সোহরাব হোসেন বাদী হয়ে মামলা করেন। মামলায় তিনি উল্লেখ করেন, তার মেয়ে এইচএসসি পাস করার পরে বর্তমানে বাড়িতেই থাকে। গত ৪ অক্টোবর রাত ১টার দিকে আটক সেলিম সরকারের ব্যবহৃত মোবাইল থেকে তার মেয়েটির মোবাইল ফোনে রিং করে নিজেকে ফেরেশতা পরিচয় দেয়। সে আল্লাহর কুদরত থেকে এসেছে বলে জানায়। এরপর মেয়েটিকে জায়নামাজের উপরে কোরআন শরীফ নিয়ে বসতে বলে। এসময় মেয়েটির মা অসুস্থ্যতার কথা শোনে। পরে তার মাকে সুস্থ্য করার জন্য জায়নামাজ ও উট কেনার কথা বলে মেয়েটির কাছে টাকা দাবি করে। এরপরে বিভিন্ন সময়ে বিকাশের মাধ্যমে বিভিন্ন সময়ে নিয়ে ৯২ হাজার ৫শ’ টাকা।

একটি স্বর্ণের মুর্তি দেয়ার লোভ দেখিয়ে ৬ অক্টোবর ওই প্রতারক চক্র বাড়িতে থাকা সকলের স্বর্ণালংকার খয়েরতলা মাধ্যমিক বিদ্যালয়ের গেটের মধ্যে মেহগণি গাছে গোড়ায় রেখে আসতে বলে। সেখানে ৪ ভরি ওজনের বিভিন্ন স্বর্ণালংকার রেখে আসে মেয়েটি। পরে তাকে মোবাইলে জানায় পালবাড়ি ভাস্কর্যের মোড়ের সিঙ্গার শো-রুমের সামনে একটি আম গাছের পাশে বৈদ্যুতিক খাম্বার গোড়ায় পটেটো ক্রেকার্সের একটি প্যাকেটে থাকা স্বর্ণের মুর্তি নিয়ে আসতে বলে। মেয়েটি সেখান থেকে ওই মুর্তি নিয়ে বাড়িতে এসে তার বাবাকে জানায়। তার বাবা মুর্তিটি দেখে বুঝতে পারেন ওটা স্বর্ণের নয় পিতলের তৈরী। আর মেয়েটিও প্রতারক চক্রের খপ্পরে পড়েছে। পরে তার বাবার কাছে বলছে নগদ টাকা ও স্বর্ণালংকারসহ ৩ লাখ ৭২ হাজার ৫শ’ টাকা হাতিয়ে নিয়েছে ওই চক্রটি। এই ব্যাপারে মেয়েটির বাবা যশোর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) অফিসে অভিযোগ করেন। পিবিআই’র এসআই মিজানুর রহমান ঘটনা শুনে মেয়েটি প্রতারক চক্রের খপ্পরে পড়েছে বলে প্রাথমিক ভাবে বুঝতে পারেন। এই ঘটনায় মেয়ের বাবার দেয়া অভিযোগটি কোতোয়ালি মডেল থানায় নিয়মিত মামলা হিসেবে রেকর্ড করে পুলিশ। এরপরে পিবিআই’র একটি টিম গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানা পুলিশের সহায়তায় প্রথমে এই ঘটনার সাথে জড়িত সেলিম সরকারকে ২৬ নভেম্বর সকাল সাড়ে ১০টার দিকে তার বাড়ি থেকে আটক করে। এসময় মেয়েটির সাথে কথা বলা মোবাইল নম্বরের সীম কার্ড উদ্ধার করে। এরপর সেলিমের দেয়া তথ্যের ভিত্তিতে একইদিন বেলা ১১টার দিকে দুদু মিয়াকে তার বাড়ি থেকে আটক করা হয়। পরে মথুরাপুর বাজারের আজাদের চায়ের দোকানের সামনে থেকে তাপস মোহন্তকে আটক করা হয়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »