সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৭:৩২ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
শিরোনাম :
শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি সংহতি জানিয়ে যশোরে মানববন্ধন সুন্দর দেশ,সমাজ গড়তে চলচ্চিত্র অনন্য ভূমিকা রাখতে পারে…তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ময়মনসিংহের ফুলপুরে পিতার মৃত্যুর শোকে পুএের মৃত্যু নাটোরে স্ত্রী-কন্যাকে শ্বাসরোধ করে হত্যা / স্বামী আটক শার্শার অস্ত্র ও সোনা চোরাচালন মামলায় দুইজন রিমান্ডে দুই সাংবাদিক অসুস্হ্য দোয়া কামনা প্রেসক্লাব যশোরের  যশোরে চুরি হওয়া ট্রাক উদ্ধার / এক যুবক আটক শার্শার সাকিব হত্যা মামলা এক আসামি রিমান্ডে যশোর জগহাটি বাঁওড় দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন এপেক্স ক্লাব অব যশোরের নবনির্বাচিত সভাপতি-সম্পাদকের দায়িত্ব গ্রহণ
ভবদহে টিআরএম প্রকল্প বাতিলে ফের জলাবদ্ধতার শঙ্কায়

ভবদহে টিআরএম প্রকল্প বাতিলে ফের জলাবদ্ধতার শঙ্কায়

স্টাফ রিপোর্টার: যশোরের ভবদহ এলাকার জলাবদ্ধতা নিরসনে স্থায়ী সমাধান টিআরএম প্রকল্প বাতিল করায় উদ্বেগ প্রকাশ করেছে ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটি।

সোমবার যশোর ওয়ার্কার্স পার্টি কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এই উদ্বেগের কথা জানান সংগ্রাম কমিটির আহবায়ক রনজিন বাওয়ালী।

সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্যে বলেন, জলাভূমি রক্ষার অজুহাত দেখিয়ে সম্প্রতি যশোরের বিল কাপালিয়ার প্রস্তাবিত টিআরএম প্রকল্প বাতিল করা হয়েছে। এর পরিবির্তে সংশোধিত প্রকল্পে নদী পুনখনন, নদী ড্রেজিং, খাল পুনখনন, খালের উপর কালভার্ট নির্মাণ, বাঁধ নির্মাণ ও মেরামতের জন্য ৬৫৫ কোটি ৮৮ লাখ ৯৬ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। কিন্তু এই কর্মকান্ডের মাধ্যমে জলাবদ্ধতা স্থায়ী সমাধান করা যাবে না। কারণ খনন করে কখনো নদী বাঁচানো যায় না। এজন্য দরকার উজানের পানি প্রবাহের নিশ্চয়তা। কিন্তু তা না করে অপরিকল্পিতভাবে কোটি কোটি টাকা বরাদ্দ দেওয়া হচ্ছে। যা কোনই কাজে আসবে না। এই প্রকল্পের মাধ্যমে ভবদহ অঞ্চলের চার লাখ মানুষের অবর্ণণীয় দুর্ভোগ লাঘব হবে না। তাই সংশোধিত পরিবেশ বিরোধী অবৈজ্ঞানীয় নতুন প্রকল্প বাতিল করে দ্রুত বিল কপালিয়াসহ আশপাশের বিলে পর্যায়ক্রমে টিআরএম চালুর দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির প্রধান উপদেষ্টা ইকবাল কবীর জাহিদ, প্রধান সমন্বয়কারী অধ্যাপক বৈকুষ্ঠ বিহারী রায়, যুগ্ম-সমন্বয়কারী কাজী আব্দুল হালিম, অ্যাডভোকেট আবু বক্কর সিদ্দিকী, সদস্য চৈতন্য কুমার পাল, ভগিরাত হালদার প্রমুখ উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »