বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৮:৫৪ অপরাহ্ন

যশোর নার্সিং ইনষ্টিটিউটের নাসির্ং ইনষ্ট্রাক্টর ইনচার্জের বিরুদ্ধে আবার দূর্নীতির অভিযোগে তদন্ত কমিটি গঠন

যশোর নার্সিং ইনষ্টিটিউটের নাসির্ং ইনষ্ট্রাক্টর ইনচার্জের বিরুদ্ধে আবার দূর্নীতির অভিযোগে তদন্ত কমিটি গঠন

 

স্টাফ রিপোর্টার: যশোর নার্সিং  ইনস্টিটিউটের নার্সিং ইনস্ট্রাক্টর ইনচার্জ সেলিনা ইয়াসমিনের বিরুদ্ধে যশোর নার্সিং ইনষ্টিটিউটের ভর্তি জালিয়াতি,পুন ঃ ভর্তি জালিয়াতি, অনিয়মসহ নানা অভিযোগের প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর কার্যালয় ও দূর্নীতি দমন কমিশন কর্তৃক প্রেরিত অভিযোগ সমূহ সরেজমিনে তদন্তের জন্য দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর ঢাকা মহাপরিচালক (অতিরিক্ত সচিব) তন্দ্রা শিকদারের নির্দেশে গত ১৫ মে দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সভাপতি নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর ঢাকা পরিচালক (শিক্ষা) জাহেরা খাতুন ও সদস্য নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর ঢাকা নার্সিং অফিসার ও ডিপিএম, খোরশেদ আলম।

গঠিত তদন্ত কমিটির সভাপতি তদন্তের স্থান, তারিখ ও সময় নির্ধারণ পূর্বক সকলকে অবহিত করবেন। তদন্ত কমিটি আগামী ১৫ দিনের মধ্যে অভিযোগটি তদন্ত করে মতামতসহ প্রতিবেদন  সহকারী পরিচালক (শৃঙ্খলা/ প্রশিক্ষণ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর ঢাকার দাখিল করার নিদের্শ রয়েছে। গত ১৫ মে নং ডিজিএনএম/শা-২/১স-৭৭৩/৮৮/২১২/১(১২)স্মারকে মহাপরিচালকের পক্ষে সহকারী পরিচালক (শৃঙ্কলা/ প্রশিক্ষন) এই আদেশ দেন।

আদেশে বলা হয়েছে সেলিনা ইয়াসমিন (পিতা- কাজী নূরুক লতিফ),নার্সিং ইনষ্ট্রাক্টর ইনচার্জ,যশোরের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম,দূর্নীতি, অসদাচরণ ও অনৈতিক কার্যকলাপ এর অভিযোগের বিষয়ে প্রধান মন্ত্রীর কার্যালয় এর ১০এপ্রিল ০৩.১২,২৬৯০.০৭৯.০১৬.০৬.২০১৮-২৭৬(২) সংখ্যক স্মারকে প্রেরিত গোপনীয় প্রতিবেদন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় (স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ,নার্সিং শিক্ষা শাখা) এর ৮ মে ৪৯.০০. ০০০০. ১৪৩.০৪.০১,২০১৮-১৯ সংখ্যক স্মারকে এবং স্বাস্থ্য ওপরিবার কল্যাণ মন্ত্রণালয় (স্বাস্থ্য সেবা বিভাগ,নার্সিং সেবা-১ শাখা) এর ২৪ এপ্রিল ৪৫,০০.০০০০.১২৭.৯৯.০১৩.২০১৮-১৩৫ স্মারকে অত্র অধিদপ্তরে প্রেরণ পূর্বক উক্ত বিষয়টি তদন্ত করে প্রতিবেদন প্রেরণের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

এছাড়া তার বিরুদ্ধে যশোর নার্সিং ইনষ্টিটিউটের ভর্তি জালিয়াতি,পুনঃভর্তি জালিয়াতি,অনিয়মসহ নানা অভিযোগের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দূর্ণীতি দমন কমিশন,ঢাকা,বাংলাদেশ এর ১১ মার্চ ০০.০১.০০০০.১০৩.৩৪.০১৯.১৬ (অংশ-৮)-৯২৭০(৩) সংখ্যক স্মারকের অভিযোগ পত্রটি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় (স্বাস্থ্য সেবা বিভাগ,নার্সিং সেবা-১ শাখা) কর্তৃক ৯ এপ্রিল ৪৫.০০.০০০০.১২৭.৯৯.০১৩,২০১৮-১২৩ সংখ্যক স্মারকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য প্রেরণ করা হয়েছে।

যশোর নার্সিং ইনষ্টিটিউট সূত্রে জানাগেছে,ইতিপূর্বে ইনচার্জ সেলিনা ইয়াসমিনের বিরু্েদ্ধ নানা অনিয়মত অবৈধভাবে অর্থলুটপাটসহ নানা অভিযোগ তুলে ধরে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর ঢাকার মহা পরিচালকের কাছে লিখিত অভিযোগ যাওয়ার পর তদন্ত কমিটি গঠনা করা হয়। তখন তদন্ত কমিটি যশোর সরেজমিনে তদন্তে এসে সত্যতা পান। তারপরও তদন্ত রিপোর্ট দূর্নীতিবাজ সেলিনা ইয়াসমিনের পক্ষে যায়। বিপক্ষে যান ওই ইনষ্টিটিউটের একজন ইনষ্ট্রাক্টরের বিরুদ্ধে। লাথ লাথ টাতা লুটপাট ইনষ্টিটিউটের শিক্ষার্থীদের কাছ থেকে বিভিন্নভাবে অনৈতিক সুবিধা নিয়ে আজ তিনি মহা দূর্ণীতিবাজ হিসেবে ইনষ্ট্রাক্টর ও শিক্ষার্থীদের কাছে পরিচিত হলেও মোটা অংকের উৎকোচের বিনিময়ে তিনি তার দূর্নীতিকে চাপা দিতে সক্ষম হন। এবারও তিনি একই পথ ধরার জন্য ইতিপূর্বে দৌড়ঝাঁপ শুরু করেছেন বলে সূত্রগুলো দাবি করেছেন। তার বিরুদ্ধে অতিগোপনে ও সর্তকতার সাথে তদন্ত করলে ও ওই ইনষ্টিটিউটে কর্মরত ইনষ্ট্রাক্টর,শিক্ষার্থী ও কর্মচারীদের কাছে  জিজ্ঞাসাবাদ করলে দূর্নীতির খতিয়ান বেরিয়ে আসবে।

তাছাড়া সম্প্রতি পাশ করার শিক্ষার্থীদের মার্কশীট রেজিষ্ট্রার পর্যালোচনা করলে বেরিয়ে আসবে সকলে এ গ্রেড পাওয়ার কাহিনী। এধরনের অনিয়ম ও দূর্নীতির মহা পাহাড় অভিযোগ জমা হয়ে রয়েছে এখানে।

 

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »