রবিবার, ২০ Jun ২০২১, ১২:৫৫ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
যোগ্যরাই কেবল সম্মানিত হবে: যবিপ্রবি উপাচার্য

যোগ্যরাই কেবল সম্মানিত হবে: যবিপ্রবি উপাচার্য

বিজ্ঞাপন

সংবাদ বিজ্ঞপ্তি

(যশোর, ২০ মে ২০১৯ খ্রি.): বিশ্ববিদ্যালয়ের সর্বক্ষেত্রে যোগ্যরাই কেবল সম্মানিত হবে উল্লেখ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন বলেছেন, ‘আমার কাছে সেই সবচেয়ে বেশি সম্মানিত হবে, যে কাজ করবে। কাজই তাঁকে বলে তিনি সম্মানিত হবেন, না অসম্মানিত হবেন। মনে রাখবেন, যোগ্যতাই আপনার যেকোনো প্রাপ্তির জন্য যথেষ্ট। সুতরাং আপনারা নিজের দায়িত্ব কখনো অবহেলা করবেন না।’
সোমবার বিকেলে যবিপ্রবির বঙ্গবন্ধু একডেমিক ভবনের গ্যালারিতে পেশাগত দক্ষতা বৃদ্ধি ও মানোন্নয়নের জন্য কর্মচারীদের প্রশিক্ষণ কর্মশালার দ্বিতীয় ধাপের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন এসব কথা বলেন। যবিপ্রবি প্রশাসনের সহায়তায় কর্মচারী সমিতি দুই ধাপে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে।
অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন কর্মচারীদের উদ্দেশ্যে করে বলেন, নিজের দায়িত্ব কি সেটা বুঝতে হবে। আমার সীমানা কোন পর্যন্ত সেটা সম্পর্কে ধারণা থাকতে হবে। আমি যদি আমার সীমানার মধ্যে সততা ও নিষ্ঠার সাথে কাজ করি, তাহলে আমি খুব ভালো মানুষ। আর না করলে আমি একজন খারাপ মানুষ হিসেবে পরিচিত হবো।
অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন বলেন, একজন চতুর্থ শ্রেণির কর্মচারী, যে আমার কক্ষের দরজাটা প্রতিদিন খুলে দেয়, তাঁর কাজটি যদি তিনি নিষ্ঠার সাথে করেন। আর আমি যদি আমার কাজ সঠিকভাবে না করি, তাহলে ওই চতুর্থ শ্রেণির কর্মচারী আমার চেয়ে ভালো মানুষ। তিনি বলেন, ‘আমার কাজই আমাকে বলে দেবে, আমি ভালো মানুষ না খারাপ মানুষ। আমার কাছে ওই ব্যক্তি সবচেয়ে বেশি সম্মানিত, যে নিজের কাজটা সঠিকভাবে করে। আর যে নিজের কাজটা সঠিকভাবে করবে না, আমি তাকে অসম্মানিত ব্যক্তি বলে ধরে নেব।’
প্রশিক্ষণের গুরুত্ব তুলে ধরে অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন বলেন, প্রশিক্ষণ একজন মানুষকে পরিপূর্ণ করে তোলে। কারণ প্রতিদিনই বিভিন্ন আইন-কানুন ও রীতি-নীতি পাল্টাচ্ছে। সুতরাং নিজের কর্মস্থলে সঠিকভাবে দায়িত্ব পালনে সকলেরই প্রশিক্ষণ প্রয়োজন। কর্মচারীদের জন্য প্রশিক্ষণের আয়োজন করায় সংশ্লিষ্ট দপ্তর, বিভাগ এবং কর্মচারী সমিতির সবাইকে ধন্যবাদ জানান তিনি।
যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী মো: আহসান হাবীবের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মো: আব্দুল মজিদ, হিসাব দপ্তরের পরিচালক মো: জাকির হোসেন ও উপ-পরিচালক জি এম দীন মোহাম্মদ, প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. দীপক কুমার মন্ডল, উপ-রেজিস্ট্রার মোহাম্মদ এমদাদুল হক, অডিট অ্যান্ড অ্যাকাউন্টস কর্মকর্তা মো: শরিফুল ইসলাম, কর্মচারী সমিতির সভাপতি এস এম সাজেদুর রহমান জুয়েল প্রমুখ। দুই ধাপের প্রশিক্ষণ কর্মশালায় বিভিন্ন বিভাগ ও দপ্তরের প্রায় ২৬০ জন কর্মচারী উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন যবিপ্রবি কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক কে এম আরিফুজ্জামান সোহাগ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »