বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৩ পূর্বাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
যশোরের তামান্না পা- দিয়ে লিখে জিপিএ-৫ পেয়েছে

যশোরের তামান্না পা- দিয়ে লিখে জিপিএ-৫ পেয়েছে

বিজ্ঞাপন

স্টাফ রিপোর্টার: জেলার ঝিকরগাছা উপজেলা বাঁকড়া জে.কে. মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয়া দুই হাত এক পা বিহীন তামান্না আক্তার নূরা জিপিএ-৫ পেয়েছে। পা দিয়ে লিখে এই অবিস্মরনীয় সাফল্য অর্জন করেছে মেয়েটি। তার এই সাফল্যে এলাকায় মানুষের মধ্যে আনন্দ অনুভূতির সৃষ্টি হয়েছে। সবাই তার প্রশংসায় পঞ্চমুখ। তামান্না এইচএসসিতে ভাল কলেজে ভর্তি হয়ে আরো বড় হতে চাই।
জন্মের সময় দুই হাত ও এক পা ছাড়াই পৃথিবীতে আসে যশোরের তামান্না আক্তার নূরা। লেখার অক্ষমতা তাকে পড়ালেখা থেকে থামাতে পারেনি একচুলও।


এই রকম এক প্রতিবন্ধকতা সত্ত্বেও সাফল্যের সাথে একাডেমীক জীবনের ১০ টি বছর পার করে এসএসসিতে এ প্লাস পাওয়ার গৌরব অর্জন করেছে। প্রবল মনোবলই তাকে এই পর্যন্ত আসতে সাহায্য করেছে।
সহপাঠীদের মত সে হেঁটে স্কুলে যেতে পারেনি।হাত দিয়ে কলম ধরে লিখতেও পারেনি। হুইল চেয়ারে পিতা-মাতা অথবা কোন সহপাঠির সহযোগিতায় যেতে হয়েছে পরীক্ষার হলে। এই রকম দারুণ প্রতিকুল অবস্থার সাথে যুদ্ধ করে একটি মাত্র পায়ের আঙ্গুলের সাহায্যে লিখে পরীক্ষায় কৃতিত্বের সাথে জিপিএ-৫ পেয়ে আলোচিত তামান্না নূরা। তার এই সফলতায় দারুন খুশি তার পিতা-মাতা, শিক্ষক ও সহপাঠি বন্ধুরা।
তামান্না যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ইউপির সদস্য আলিপুর গ্রামের রওশন আলী ও খাদিজা পারভিন শিল্পীর কন্যা। তার রোল নং-১২২৪২৫, রেজিষ্ট্রিশন নং-১৬১৩৭৪৪৭৭৬।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »