সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০২:০১ পূর্বাহ্ন

উন্নয়নের স্বার্থে সকলকে সাংবিধানিক দায়িত্ব রাখতে হবে: শিক্ষামন্ত্রী

উন্নয়নের স্বার্থে সকলকে সাংবিধানিক দায়িত্ব রাখতে হবে: শিক্ষামন্ত্রী

জয় ডেক্স: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি জাতীয় নিরাপত্তা ও উন্নয়নের স্বার্থে সকলকে সাংবিধানিক দায়িত্ব পালনে ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন। মিরপুর সেনানিবাসস্থ ন্যাশনাল ডিফেন্স কলেজে (এনডিসি)।
আজ বুধবার ১১তম ক্যাপস্টোন কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।শিক্ষামন্ত্রী কোর্সে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করেন। এই কোর্সটি নীতিনির্ধারনী সকল পর্যায়ে ব্যাপক আগ্রহের সৃষ্টি করেছে।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা জানানো হয়। শিক্ষামন্ত্রী বক্তব্যে সফলভাবে কোর্স সর্ম্পন্ন করায় সকল ফেলোকে ধন্যবাদ জানান।এর আগে, ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট, লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ তার স্বাগত বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী সকল শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শন করেন।
তিনি বক্তব্যে সামরিক ও বেসামরিক সম্পর্কোন্নয়নের মাধ্যমে জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে সকলের ভুমিকার উপর গুরুত্বারোপ করেন । কোর্সে সংসদ সদস্য, সচিব পর্যায়ের প্রশাসনিক আমলা, জ্যেষ্ঠ সামরিক ও পুলিশ কর্মকর্তা, প্রখ্যাত শিক্ষাবিদ, জ্যেষ্ঠ চিকিৎসাবিদ, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান সমূহের প্রতিনিধি ,বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব, অনারারী কনসাল জেনারেল এবং বিশিষ্ট ব্যবসায়ী নেতৃবৃন্দ সহ মোট ৩৪ জন ফেলো অংশগ্রহণ করছেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ, কলেজের অনুষদ সদস্যবৃন্দ এবং অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

 

 

সুত্র:সকালের সময়

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »