রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১০:৪০ পূর্বাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
ভারতে ৮১ দিন পর ৬০ হাজারের নিচে নামল শনাক্ত

ভারতে ৮১ দিন পর ৬০ হাজারের নিচে নামল শনাক্ত

বিজ্ঞাপন

ধীরে ধীরে করোনা পরিস্থিতির উন্নতি হচ্ছে ভারতে। দীর্ঘ ৮১ দিন পর ২৪ ঘণ্টায় ৬০ হাজারের নিচে নেমেছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। এই সময়ে নতুন করে সেখানে শনাক্ত হয়েছেন ৫৮ হাজার ৪১৯ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৯৮ লাখ ৮১ হাজার ৯৬৫ জনে।

দেশটিতে একদিনে মৃত্যু হয়েছে ১ হাজার ৫৭৬ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩ লাখ ৮৬ হাজার ৭১৩ জনে।

রোববার (২০ জুন) ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় থেকে এসব তথ্য জানানো হয়েছে।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, দিল্লি, মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, কর্ণাটকে আগের তুলনায় অনেকটাই নিয়ন্ত্রণে সংক্রমণ। এর মধ্যে অবশ্য ভারতে শিগগিরই করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কার কথা জানিয়েছেন বিশেষজ্ঞরা। তবে তা যাতে মারাত্মক আকার ধারণ না করে সেজন্য আগাম প্রস্তুতি নিচ্ছে কেন্দ্রীয় সরকারসহ সমস্ত রাজ্য সরকার।

মন্ত্রণালয়ের প্রতিবেদন অনুযায়ী, বর্তমানে করোনার চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমে হয়েছে ৭ লাখ ২৯ হাজার ২৪৩ জন। সেই সঙ্গে করোনার বিরুদ্ধে লড়াইয়ের শক্তি জোগাচ্ছেন করোনাজয়ীরা। পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় সেখানে করোনামুক্ত হয়েছেন ৮৭ হাজার ৬১৯ জন। এখন পর্যন্ত দেশটিতে ২ কোটি ৮৭ লাখ ৬৬ হাজার ৯ জন করোনামুক্ত হয়েছেন।

ভারতে টিকাকরণে গতি বাড়িয়ে সংক্রমণ রোধের পরিকল্পনা নেয়া হয়েছে। এমনকি শিশুদেরও যাতে ভ্যাকসিনের আওতায় আনা যায় তার ট্রায়াল চরছে। এ পর্যন্ত ভারতে টিকা পেয়েছেন ২৭ কোটি ৬৬ লাখেরও বেশি মানুষ। তবে টিকাকরণের পাশাপাশি রোগী শনাক্তে পরীক্ষাও চলছে। গতকাল সেখানে ১8 লাখ ১১ হাজার ৪৪৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এদিকে, বিশ্বজুড়েই প্রাণঘাতী করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত আরও কমেছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ১৭ জন। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ২ লাখ ৪৩ হাজার ১১১ জন। আর সুস্থ হয়েছেন ৩ লাখ ৫৩ হাজার ৭২৮ জন।

বিশ্বব্যাপী মোট ১৭ কোটি ৮৯ লাখ ৩৯ হাজার ৮৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ৩৮ লাখ ৭৪ হাজার ৮৭৯ জন। আর করোনা থেকে সুস্থ হয়েছেন ১৬ কোটি ৩৪ লাখ ৬৬ হাজার ৯৮৬ জন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »