রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১০:৪৬ পূর্বাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
বৃষ্টি নিয়ে জনপ্রিয় ১০টি গান

বৃষ্টি নিয়ে জনপ্রিয় ১০টি গান

বিজ্ঞাপন

বাঙালির অনেক রোমান্টিক মুহূর্তের সাক্ষী বর্ষা। বিশেষ করে বৃষ্টির সঙ্গে গানের সম্পর্কটা নিবিড়। অবসর বা যাত্রাপথে যা দোলা দিয়ে যায় শ্রোতাদের মনে। এমনই ১০ জনপ্রিয় বৃষ্টির গান নিয়ে সাজানো হয়েছে লেখাটি।

আজি ঝরঝর মুখর বাদল দিনে
রবীন্দ্রনাথ ঠাকুরের লেখায় বৃষ্টির উপস্থিতি সবসময় অসাধারণ। এ নিয়ে প্রায় ১০০র বেশি গান তিনি লিখেছেন। সেই তালিকায় অন্যতম ‘আজি ঝরঝর মুখর বাদল দিনে’।

এই মেঘলা দিনে একলা
হেমন্ত মুখোপাধ্যায়ের এই গান আজও শ্রোতাদের মাঝে সমান জনপ্রিয়। বৃষ্টি নিয়ে যারা গান শুনতে চান তাদের প্লেলিস্টে অন্যতম পছন্দ গানটি। চিরসবুজ বৃষ্টির গানের তালিকায় এটি পাকাপোক্ত আসন করে নিয়েছে। গানের লাইনগুলো বৃষ্টির দিনে যে কাউকে উদাস করে দেয়ার জন্য যথেষ্ট। গৌরীপ্রসন্ন মজুমদারের লেখায় গানটি সুর করেছেন হেমন্ত মুখোপাধ্যায় নিজেই।

একদিন বৃষ্টিতে বিকেলে
অঞ্জন দত্তের সবচেয়ে জনপ্রিয় বৃষ্টির গান এটি। ১৯৯৯ সালে মুক্তি পাওয়া তার ‘অঞ্জন দত্ত কলকাতা ১৬’ অ্যালবামের এই গান।

বৃষ্টি তোমাকে দিলাম
শ্রীকান্ত আচার্যের জনপ্রিয় গানের একটি ‘বৃষ্টি তোমাকে দিলাম’। গানটি লিখেছেন লীলাময় পাত্র ও সুর করেছেন জয় সরকার।

শ্রাবণের মেঘগুলো জড়ো হলো আকাশে
‘ডিফারেন্ট টাচ’-এর নব্বই দশকের জনপ্রিয় বৃষ্টির গান এটি। প্রকাশ হয়েছিল ১৯৯০ সালে।

আজ এই বৃষ্টির কান্না দেখে
ওস্তাদ নিয়াজ মোহাম্মদ চৌধুরী কণ্ঠে অদ্ভুত দ্যোতনা তৈরি করে এই গান। কাওসার আহমেদ চৌধুরীর লেখায় গানটিতে সুর দিয়েছেন লাকী আখান্দ।

যদি মন কাঁদে-শাওন
হুমায়ূন আহমেদের লেখা জনপ্রিয় গান এটি। তিনি নিজেও ছিলেন বর্ষাপ্রেমী। তার অনেক লেখাতেই বৃষ্টি উঠে এসেছে। জানা যায় নুহাশ পল্লীতে বসেই এই গান লিখেছিলেন তিনি। যেটি গেয়েছেন মেহের আফরোজ শাওন।

চলো বৃষ্টিতে ভিজি
হুমায়ূন আহমেদের লেখা আরও একটি জনপ্রিয় বৃষ্টির গান ‘চলো বৃষ্টিতে ভিজি’। তার নির্মিত ‘আমার আছে জল’ সিনেমার জন্য গানটি লেখা। যেটি গেয়েছে হাবিব ওয়াহিদ।

এপিটাফ
‘অর্থহীন’ ব্যান্ডের গানগুলো অনেক দিন থেকেই শ্রোতাদের কাছে জনপ্রিয় আর ‘এপিটাফ’ তাদের মধ্যে অন্যতম।

এই বৃষ্টি ভেজা রাতে
তরুণদের নিকট তুমুল জনপ্রিয় ‘আর্টসেল’ ব্যান্ডের এই গান। বৃষ্টি নিয়ে তাদের এই একটি গানই আছে। এতে প্রকাশ পেয়েছে বর্ষায় আপনজন পাশে না থাকার বেদনা।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »