রবিবার, ২০ Jun ২০২১, ০৯:৩৯ পূর্বাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
কোয়ারেন্টিন থেকে ফিরে ভারতফেরত দম্পতি করোনা আক্রান্ত

কোয়ারেন্টিন থেকে ফিরে ভারতফেরত দম্পতি করোনা আক্রান্ত

বিজ্ঞাপন

স্টাফ রিপোর্টার: যশোরে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শেষে বাড়ি ফেরা ভারতফেরত এক দম্পতির শরীরে করোনা সনাক্ত হয়েছে। সোমবার (১৭ মে) পিসিআর টেস্টের ফলাফলে তাদের করোনা সনাক্ত হয়েছে বলে নিশ্চিত করেছে স্বাস্থ্যবিভাগ।তাদের যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি করা হয়েছে।
করোনা সনাক্ত হওয়া ওই দম্পতি হলো যশোর শহরের বেজপাড়া মেইন রোড এলাকার বাসিন্দা রাজিব সাহা (৩৪) ও সুস্মিতা সাহা (২২)। এ দম্পত্তি ভারত থেকে ফেরার পর যশোর শহরের ম্যাগপাই হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন।
ম্যাগপাই হোটেলের ম্যানেজার রাজু বিশ্বাস জানান, গত ২৯ এপ্রিল রাজিব সাহা ও সুস্মিতা সাহা ভারত থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। ওইদিনই জেলা প্রশাসনের কর্মকর্তারা তাদের হোটেলে কোয়ারেন্টিনে পাঠান। ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে তারা ১৩ মে ছাড়পত্র পেয়ে বাড়িতে চলে যান। আজ প্রশাসনের লোকদের কাছে জানতে পেরেছেন তাদের করোনা সনাক্ত হয়েছে।
এ বিষয়ে যশোর সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মীর আবু মাউদ বলেন, বাড়িতে থাকা দুইজন করোনা পজেটিভ হয়েছেন। অফিসের কাজে বাইরে থাকায় বিস্তারিত তথ্য দিতে পারছি না। এসময় তিনি তার অধীনস্থ মেডিকেল অফিসার ডা. আদনান ইমতিয়াজের সাথে যোগাযোগের পরামর্শ দেন।
এ বিষয়ে ডা. আদনান ইমতিয়াজ বলেন, রাজিব সাহা ও সুস্মিতা সাহ কোয়ারেন্টিন শেষে বাড়িতে যাওয়ার পর তাদের উপসর্গ প্রকাশ পায়। যে কারণে তারা গতকাল রোববার (১৬ মে) ব্যক্তিগত উদ্যোগে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। আজ সোমবার তাদের নমুনার পিসিআর টেস্টের ফলাফলে করোনা পজেটিভ আসে। এরপর তাদের হাসপাতালের ডেডিকেটেড অ্যাম্বুলেন্সযোগে বাড়ি থেকে যশোর সদর হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি করা হয়েছে।
তিনি আরো বলেন, তারা বাড়িতে ফিরে পরিবারের সদস্যসহ কারো সংস্পর্শে যাননি। ফলে দ্রুতই তাদের হাসপাতালে স্থাননন্তর করা হয়। বর্তমানে তাদের দুইজনেরই শারীরিক অবস্থা ভালো আছে।
এ বিষয়ে সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, পূর্বে সরকারের সিদ্ধান্ত ছিলো ভারতফেরতদের ১৪দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখতে হবে। সে মোতাবেক ১৪দিন শেষে রাজিব সাহা ও সুস্মিতা সাহা ১৩ মে ছাড়পত্র পান। তাদের কোন পরীক্ষা করানো হয়নি। বাড়ি ফিরে অসুস্থ বোধ করায় তারা নিজেরা পরীক্ষা করান এবং তাতে করোনা সনাক্ত হয়েছে।
তিনি আরো বলেন, সরকারের নতুন সিদ্ধান্ত ১৪ দিনের কোয়ারেন্টিন শেষ করলেও ১৫তম দিনে বাধ্যতামূলকভাবে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হবে এবং ফলাফল প্রাপ্তি সাপেক্ষে ছাড়পত্র পাবে কোয়ারেন্টিনে অবস্থানরতরা। গত ১৪ মে থেকে এ সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে। কোয়ারেন্টিনে অবস্থানরত আজ যাদের নমুনার ফলাফল এসেছে তার সবগুলো নেগেটিভ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »