বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১১:২০ পূর্বাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
যশোর ২৫০ শয্যা হাসপাতালে পূর্ণাঙ্গ আইসিইউ চালুর দাবিতে বাম দলের সংবাদ সন্মেলন

যশোর ২৫০ শয্যা হাসপাতালে পূর্ণাঙ্গ আইসিইউ চালুর দাবিতে বাম দলের সংবাদ সন্মেলন

বিজ্ঞাপন

স্টাফ রিপোর্টার : যশোর ২৫০ শয্যা হাসপাতালে পূর্ণাঙ্গ আইসিইউ চালু, বাঁশখালিতে পুলিশের গুলিতে ৭ শ্রমিক নিহতর ঘটনায় জড়িতদের শাস্তি ও ক্ষতিপূরণ, করোনাকালিন লকডাউনে বিভিন্ন শ্রেণী পেশার গরীব মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত, জনগণের সাংবিধানিক অধিকার বাকস্বাধীনতা এবং গণতান্ত্রিক অধিকার নিশ্চিত , সরকারী বরাদ্দকৃত অর্থ ও সহযোগিতা প্রাপ্ত ব্যক্তিদের তালিকা প্রণয়ন করে জনসম্মুখে প্রকাশ, ইউনিয়ন পর্যায়ে স্বাস্থ্য সেবা নিশ্চিতে ডাক্তার নিয়োগ করে করোনা পরীক্ষা ও চিকিৎসার ব্যবস্থা করার দাবিতে গতকাল শনিবার সকালে সংবাদ সম্মেলন করেছে বাম গণতান্ত্রিক জোট যশোর।
যশোর ওয়াকার্স পার্টি কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও সিপিবি যশোরের সভাপতি আবুল হোসেন, এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ওয়াকার্স পার্টির (মার্কসবাদী) সভাপতি নাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ভিটু, বাসদ (মার্কসবাদী) সমন্বয়ক হাসিনুর রহমান প্রমুখ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জোটের পক্ষ থেকে বলা হয়, লকডাউনকে আমরা স্বাগত জানিয়ে বলেছিলাম, সাধারণ মানুষের খাদ্য ও চিকিৎসা নিরাপত্তা জরুরী। সেটা না হলে লকডাউন কার্যকরী হবে না। মানুষ ক্ষুধার যন্ত্রনায় পথে বের হতে বাধ্য হবে। যশোর ২৫০ শয্যা হাসপাতালে পূর্ণাঙ্গ আইসিইউ ইউনিট খোলার দাবিতে আমরা বিগত এক দাবি জানিয়ে আসছি। সেখানে মাত্র ৩ টি আইসিইউ বেড প্রস্তুত হয়েছে। চিকিৎসার ক্ষেত্রে অন্যান্য দাবিও উপেক্ষিত। ইতিমধ্যে জানা যাচ্ছে প্রথম ধাপের করোনা টিকা ফুরিয়ে আসছে । সে বিষয়ে আমদের প্রস্তুুত থাকা ও এই জাতীয় মহামারিকে জাতীয়ভাবেই মোকাবেলা করা। কিন্তু সরকার একাই কৃতিত্ব নেওয়ার জন্য সেটা কানে তুলছে না। আমরা জেনেছি সরকার এস আলম গ্র“পের ৩১৭০ কোটি টাকা কর মওকুফ করেছে, যা দিয়ে হাসপাতাল করোনা প্রতিরোধে সহায়ক কিছু করা যেত। ইতিমধ্যে আমরা দেখতে পাচ্ছি শ্রমজীবী বিভিন্ন পেশার মানুষ খাদ্যের অভাবে লকডাউন মানার ইচ্ছা থাকলেও পথে নামতে বাধ্য হচ্ছে। আমরা দেখছি, গরীব মানুষ রিকসা নিয়ে রাস্তায় বের হলে হয়রনি হতে হয়েছে, রিকসা উল্টে দেওয়া হয়েছে। অথচ ব্যক্তিগত গাড়ি হরহামেশাই চলছে।
এক প্রশ্নের জবাবে জোট নেতা জিল্লুর রহমান ভিটু বলেন, ‘লকডাউন দরিদ্রদের জন্য ধনীদের নয়।’ সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ অবিলম্বে এসব সমস্যা সমাধান ও জেলার করেনাকালিন চিকিৎসা ও খাদ্য নিরাপত্তার দাবি জানান।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »