রবিবার, ১৬ মে ২০২১, ০৬:৫২ পূর্বাহ্ন

কত রানে ইনিংস ঘোষণা করবে বাংলাদেশ?

কত রানে ইনিংস ঘোষণা করবে বাংলাদেশ?

বৃহস্পতিবার আলোক স্বল্পতায় ২৫ ওভার কম খেলা হলেও দুই দিন শেষে বাংলাদেশের স্কোর ৪ উইকেটে ৪৭৪। তাই সবারই এখন প্রশ্ন, টেস্টের তৃতীয় দিন সকালে বাংলাদেশ ইনিংস ঘোষণা করবে, নাকি ব্যাট করতে নামবে। তবে কোচ রাসেল ডোমিঙ্গো ভার্চুয়াল সংবাদ সম্মেলনে জানিয়েছেন, তৃতীয় দিন সকালে আবার ব্যাট করে দ্রুত কিছু রান তুলে স্বাগতিকদের চাপে ফেলতে চায় বাংলাদেশ।

বুধবার প্রথম দিনে ২ উইকেট হারিয়ে ৩০২ রান তুললেও দ্বিতীয় দিনে আরও ২টি উইকেট হারিয়ে মাত্র ১৭২ রান সংগ্রহ করে বাংলাদেশ। তবে আলোকস্বল্পতার কারণে খেলা কম হওয়া ২৫ ওভার কাভার করতে এখন থেকে প্রতিদিন ৮ ওভার বেশী খেলা হবে। ডোমিঙ্গোর দাবি, আর কোনও ওভার কাটা যাবে না।

তিনি বলেন, ‘আমি মনে করি আর কোনও ওভার কাটা যাবে না। আমাদের সকালে দ্রুত কিছু রান করতে হবে। আমরা চাই ৫২০ রানের কাছাকাছি তুলে ওদের ব্যাটিংয়ে পাঠিয়ে চাপে ফেলবো এবং আমাদের ভালো সুযোগ থাকবে।‘

ডোমিঙ্গো মনে করেন, বড় রান করলে ওদের ব্যাটসম্যানরা চাপে থাকবে। তাই তাদের ভুলগুলো কাজে লাগিয়ে বাংলাদেশ চেষ্টা করবে শ্রীলঙ্কার দুই ইনিংসে ২০ উইকেট তুলে নেওয়ার।

টাইগার কোচ বলেন, ‘প্রতিপক্ষ বড় রান করলে ব্যাটিং করাটা সব সময়ই চাপের। ওদের ওপর চাপ থাকবে এবং ওদের ব্যাটসম্যানরা ক্লান্ত থাকবে। বোলারদের দুই একটা ভালো স্পেল ও ওদের দুই একটা ভুল। সব কিছু মিলিয়ে আমাদের হয়তো ভালো সুযোগ থাকবে ২০ উইকেট নেওয়ার। কাজটা যদিও কঠিন, কিন্তু আমরা আগামী দুই দিন সব ধরণের চেষ্টা করব।’

ক্যান্ডি টেস্টে এখন পর্যন্ত দলের সেরা ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করে এই ব্যাটসম্যান আউট হয়েছেন ১৬৩ রানের দারুণ এক ইনিংস খেলে। শান্তর পারফরম্যান্সে খুশি হয়ে রাসেল ডোমিঙ্গো জানিয়েছেন, গত দুই মাসের কঠোর পরিশ্রমের ফল পেয়েছেন এই তরুণ।

বাংলাদেশের কোচ বলেন, ‘আমি মনে করি শান্ত যে ইনিংসটি খেলেছে- এটা নিয়ে অনেক আলোচনা হয়েছে। খুব বেশি ধৈর্যশীল হওয়া, কিছু বল ছেড়ে দেওয়া, নির্দিষ্ট স্কোরিং এরিয়াতে খেলা। দুর্দান্ত একটি ইনিংস খেলেছে শান্ত। আমি সত্যিই তাঁর ওপর সন্তুষ্ট। গত দুই মাস হলো কঠোর পরিশ্রম করে যাচ্ছে শান্ত।

সেঞ্চুরি পেয়েছেন অধিনায়ক মোমিনুল হকও। এর আগে দেশের মাটিতে দশটি সেঞ্চুরি করলেও দেশের বাইরে এটিই মোমিনুলের প্রথম সেঞ্চুরি। এর আগে দেশের বাইরে সর্বোচ্চ রান ছিলো ৭৭। এ ম্যাচে খেলন ১২৭ রানের অনবদ্য এক ইনিংস।

টেস্ট অধিনায়ককে দুর্দান্ত ব্যাটসম্যান আখ্যা দিয়ে ডোমিঙ্গো বলেন, ‘আমি মনে করি মোমিনুল তাঁর খেলাটা ভালো বোঝে ও সে খুব শান্ত। আমার মনে হয় তাঁর আচার-আচরণই সুসংহত টেস্ট ব্যাটসম্যান হিসাবে প্রমাণ করে। সে তাঁর প্রস্তুতিতে নিখুঁত। সে সত্যিই কঠোর পরিশ্রম করে। সে জানে তাঁর শক্তি ও দুর্বলতা সম্পর্কে। আমি মনে করি, সে দুর্দান্ত টেস্ট ব্যাটসম্যান। ভালো নেতৃত্ব দিতেও চেষ্টা করে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরি করার পর এখানেও সেঞ্চুরি করেছে। তাঁর এখন ১১টি সেঞ্চুরি এবং আমার মনে হয় এটি দুর্দান্ত সাফল্য।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »