বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৯:১২ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
জুমার নামাজের জন্য প্রস্তুত আল নূর মসজিদ

জুমার নামাজের জন্য প্রস্তুত আল নূর মসজিদ

বিজ্ঞাপন

 

জয় ডেক্স: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ভয়াবহ মসজিদ হামলার এক সপ্তাহ পর ফের জুমার নামাজের প্রস্তুতি নিচ্ছে আল নূর মসজিদ। ইতিমধ্যে বুলেট জর্জরিত মসজিদটির মেরামত ও রং করার কাজ শেষ হয়েছে। এখন চলছে মসজিদটি ধুয়ে মুছে পরিস্কার করার কাজ।
গত শুক্রবার ওই মসজিদ হামলায় ৫০ জন নিহত হন। আহত ব্যক্তিদের মধ্যে ২৯ জন হাসপাতালে রয়েছেন। আটজনকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। হামলায় আল নূর মসজিদেই সবচেয়ে বেশি হতাহতের ঘটনা ঘটেছিল।
ওই মসজিদে জুমার নামাজ আদায়ের প্রত্যয় ব্যক্ত করে লিনউড মসজিদের ইমাম গামাল ফৌদা বলেছেন, ‘আমরা সকল মুসলিম ও নিউজিল্যান্ডবাসী বিশ্বকে দেখাতে চাই যে, আমরা সন্ত্রাসের কাছে মাথা নত করবো না।’
শুক্রবারের ওই মসজিদ হামলা থেকে ভাগ্যগুণে বেঁচে যাওয়া ওই ইমাম আরো বলেন,‘আমরা মুসলিম সম্প্রদায়ের লোকজন সন্ত্রাসীদের এই বার্তা দিতে চাই যে, হামলায় আমরা ভেঙে পড়িনি, বরং আরো ঐক্যবদ্ধ হয়েছি। একজন মুসলিম ও নিউজিল্যান্ডের নাগরিক হিসেবে আমাদের অবস্থান আরো শক্ত হয়েছে।’
এদিকে শুক্রবার জুমার নামাজের আযান জাতীয় রেডিও ও টেলিভিশনে সম্প্রচার করার ঘোষণা দিয়েছেন নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা অরডার্ন। আজানের পর দুই মিনিট নীরবতা পালনের ঘোষণাও দিয়েছেন তিনি।
গত শুক্রবার জুমার নামাজের সময় বর্ণবাদী এক জঙ্গির নির্বিচার গুলিবর্ষণে ক্রাইস্টচার্চের দুটি মসজিদে ৫০ জন নিহত হওয়ার পর নিউ জিল্যান্ডের মসজিদগুলো ঘিরে পাহারা দিচ্ছে সশস্ত্র পুলিশ।
বৃহস্পতিবার এক বিবৃতিতে পুলিশ বলেছে, ‘শুক্রবার জুমার নামাজ পড়তে আসা লোকজনকে ভরসা দিতে আগামীকাল আমাদের উচ্চ উপস্থিতি থাকবে। ঘটনাস্থল থেকে উপযুক্ত সব প্রমাণ সংগ্রহ করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে পুলিশ। আমরা নিজেদের ক্ষমতার সবটুকু দিয়ে কাজ করছি, যেন যত দ্রুত সম্ভব লোকজনকে মসজিদটিতে ফিরে আসার অনুমতি দিতে পারি।’
আক্রান্ত আল নূর ও লিনউড মসজিদ দুটিই খুলে দেওয়ার পরিকল্পনা করছে সরকার। শুক্রবার আল নূর মসজিদে জুমার নামাজে কয়েক হাজার মুসল্লি উপস্থিত থাকবেন বলে ধারণা করা হচ্ছে।
এ ঘটনায় হামলাকারী ২৮ বছর বয়সী অস্ট্রেলীয় নাগরিক ব্রেন্টন ট্যারেন্টের বিরুদ্ধে গণহত্যার অভিযোগ আনা হয়েছে। এই জঙ্গির বাড়ি সিডনির ৬০০ কিলোমিটার উত্তরে গ্রাফটন শহরে। আটক ব্রেন্টন ট্যারেন্টোর মামলার পরবর্তী শুনানি ৫ এপ্রিল। এর আগ পর্যন্ত তাকে হাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হবে।

সূত্র: নিউজিল্যান্ড হ্যারল্ড

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »