বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৯ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
মাদক ব্যবসায়ীরা ২৫ ধরনের কেীশলে ইয়াবা বহন করছে

মাদক ব্যবসায়ীরা ২৫ ধরনের কেীশলে ইয়াবা বহন করছে

বিজ্ঞাপন

 

হারুন অর রশীদ : মাদক বহনে মাদক ব্যবসীদের প্রধান বাহন হচ্ছে এখন পেট । মাদক বহনে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের চোখ ফাকিদিতে নিত্যনতুন কৌশলের আশ্রয়  নিয়েছে। তথ্য অনুসন্ধানে জানা গেছে এসমস্ত ইয়াবা বহনকারিরা ২২, থেকে ২৫ ধরনের কৌশল বেছে নিয়েছে। সম্প্রতি একটি প্রতিবেদন দেখা যায়, গত তিন মাসে ৫০জন মাদক ব্যবসায়ীর পেট থেকে প্রায় ৯০ হাজার ইয়াবা টাবলেট আইন শৃঙ্খলা বাহীনির সদস্যরা উদ্ধার করেছে। মদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (গোয়েন্দা) নজরুল ইসলাম শিকদার বলেছেন ; বর্তমান বিভিন্ন কৌশলের মধ্যে পেটে মাদক দ্রব্য বহনের ঘটনা ঘটছে ।

 

১০ ফেব্র“য়ারী রাতে পেটে করে ইয়াবা পাচার কালে রাজধানীর ডেমরা এলাকা থেকে নজরুল ইসলাম সাগর নামে একজন গ্রেফতার করে তার পেটের ভেতর থেকে মলদ্বল পাযুপথ দিয়ে ছোট্ট  ৫৩ টি পুটলি বের করা হয়, এইসব পুৃটলিতে ১২ হাজার ৭১৬  পিচ ইয়াবা  ছিলো ; প্রতিবেদনে উলে¬খ করা হয় র‌্যাব-৩ এর এক কর্মকর্তা জানান তাজুলের হেফাজত থেকে প্রথম ৫৫০ পিচ ইয়াবা উদ্ধর করা হয়, পরে জিজ্ঞাসাবাদে গ্রেফতার কৃত ব্যাক্তি জানায় তার পেটে আরো ইয়াবা রয়েছে।

তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এক্সরে করালে তার পাকস্থলীতে ছোট্ট ছোট্ট পোটলা শনাক্ত হয় । সংশি¬ষ্ট সূত্র থেকে জানাযায় ২৫টি ইয়াবা একত্রিত করে পলিথিন মুড়িয়ে কচটেপ দিয়ে আটকে ছ্ট্টো পুটলি তৈরী করে এভাবে  ৫৩ টি পুটলি পাকা কলার মাধ্যমে একে একে  গিয়ে পেটে রাখে। ২০১৮ সালের ২৭ মে রাজধানীর আগারগা্ওঁ থেকে র‌্যাব-২  , মোশারেফ হোসেন নামে এক মাদক ব্যবসায়ী কে গ্রেফতার করে তার হেফাজতে থাকা নারকেল ভেঙ্গে ভেতর থেকে ৩ হাজার ৯৭৫ পিচ ইয়াবা উদ্ধার করা হয়। এ ভাবেই মাদক কারবারীরা একক সময় একাকরকম

 

কৌশল অবলম্বন করে তাদের মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে, কৌশল গুলির মধ্যে রয়েছে সাধারণ মানুষের দৈনন্দিন প্রয়োজন, যেমন পেয়াজ, মরিচ, তরকারীর বাটি, টিফিন ক্যারিয়ার, ফলের ভিতর গুড়ো দুধ, চিপসের প্যাকেট, মুদি দোকনে বিভিন্ন মালের মধ্যে, নারী মাদক কারবারীরা গর্ভবর্তী সেজে, কেউ বা রোগী সেজে মাদকের কারবার চালিয়ে যাচ্ছে ।

 

পত্রিকার পাতা খুললেই কোন ন্ াকোন জায়গা আইন শৃংঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়ছে  হাজার হাজার   পিচ ইয়াবা ফেন্সিডিল সহ বিভিন্ন ধরনের মাদক দ্রব্য, আসছে কী ভাবে ?  এ প্রশ্ন আজ অভিজ্ঞ মহলের।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »