সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৮:৫৭ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
শিরোনাম :
যশোর পলিটেকনিক ইন্সটিটিউট শিক্ষক ও কর্মচারী যৌথ প্রতিবাদ সভার

যশোর পলিটেকনিক ইন্সটিটিউট শিক্ষক ও কর্মচারী যৌথ প্রতিবাদ সভার

১৪ তারিখে ১ম ও ৩য় পর্বের বোর্ড সমপনী পরিপূরক পরীক্ষা,২০১৯ চালাকালীন সময়ে পরীক্ষার হল অডিটোরিয়ামে অত্র ইনস্টিটিউটের কতিপয় ছাত্র ও বহিরাগত সন্ত্রাসী কর্তৃক পরীক্ষার হল পরিদর্শীদের লাঞ্চিত করা হয়। তদসঙ্গে পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষের চেয়ারম্যান মহোদয়ের সম্মুখে উপনীত হইয়া বাগ বিতন্ডায় জড়িয়ে মারমুখী আচরণ করে। উল্লেখ্য যে, উক্ত ঘটনাকে কেন্দ্র করে অন্য এক পরীক্ষার হলের (সি-২০১) কর্তব্যরত হল পরিদর্শীদের সাথে একই অসদাচরণের সামিল হন। সে আলোকে অত্র ইনস্টিটিউটের সভাকক্ষে সকল শিক্ষক-কর্মচারীর সমন্বয়ে যৌথ প্রতিবাদ আলোচনা সভা ১৪.০৩.২০১৯ইং তারিখ বিকাল ৫:১৫ থেকে রাত্র ৮:০০ ঘটিকা পর্যন্ত অনুষ্ঠিত হয়। এ সময়ে কতিপয় ছাত্র ও বহিরাগত সন্ত্রসীর অত্র ইনস্টিটিউটের সার্বিক কর্মপরিস্থিতিতে হস্তক্ষেপসহ বিভিন্ন সময়ে শিক্ষক-কর্মচারীবৃন্দকে যে ভাবে নিগৃহীত, নিপিড়িত ও লাঞ্চিত করে আসছেন তার উপর বিস্তারিত আলোচনা করা হয়। উপস্থিত সকলে তাহাদের ব্যক্তিগত অভিমত ও দীর্ঘদিনের জমে রাখা ক্ষোভ আবেগপ্রবণ ভাবে উপস্থাপন করেন। সেই সঙ্গে ১৪.০৩.২০১৯ তারিখ অডিটোরিয়াম পরীক্ষা হলে ঘটে যাওয়া দুঃখ জনক ঘটনার বিষদ আলোচনা হয়। যাহা ছিল উক্ত হলের পরীক্ষার্থী সিভিল টেকনোলজির ১ম পর্বের এক ছাত্রের পরীক্ষার বিধি লঙ্ঘন পূর্বক অসদুপায় অবলম্বন। ইহাতে হল পরিদশী বিধি মোতাবেক বাধা প্রদান করায় সে তাৎক্ষনিক ভাবে পরীক্ষা হল ত্যাগ করে। কিছু সময় পর উক্ত পরীক্ষার্থী পুণরায় কর্তৃপক্ষের নির্দেশ অবমাননা করে জোর পূর্বক হলে প্রবেশ করে এবং অন্য পরীক্ষার্থীর জমাকৃত তিনটি উত্তরপর ছিনিয়ে নিয়ে পরীক্ষার হল ত্যাগ করতে উদ্যোত হয়। পক্ষান্তরে হল সুপার ও পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষের চেয়ারম্যান স্বশরীরে সেখানে উপস্থিত হয়ে উপস্থিত সকলের সহযোগীতায় উত্তরপত্র তিনটি উদ্ধার করেন। ঘটনার প্রেক্ষিতে উক্ত ছাত্রসহ কতিপয় ছাত্র ও বহিরাগত কিছু সংখ্যাক সন্ত্রাসী উপস্থিত শিক্ষকবৃন্দের সাথে বাগ বিতন্ডায় জড়িয়ে অকথ্য ভাষায় গালি গালাজসহ মারমুখী আচরণ করেন। সেই জেরে পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষের চেয়ারম্যান মহোদয় তার নিজ কক্ষে অবস্থান কালীন সময়ে উক্ত অপরাধীরা চেয়ারম্যান মহোদয়কে সভা কক্ষে ডেকে নিয়ে অকথ্য ভাষায় গালিগালাজসহ মারতে উদ্যোত হলে পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্বরত অন্যান্য শিক্ষকগণ তাহাকে উদ্ধার করেন। এছাড়াও সি-২০১ নং পরীক্ষার হলে গিয়ে অসদুপায় অবলম্বনকারী এক ছাত্রের উত্তরপত্র ফিরিয়ে দেয়ার জন্য হল পরিদর্শীকে মৌখিক হুমকিসহ সুষ্ঠু পরীক্ষা পরিচালনায় বাধা প্রদান করে।
উক্ত সভায় আরও আলোচিত বিষয়ের দিক থেকে অত্র প্রতিষ্ঠানে বিভিন্ন সময়ে বিভিন্ন সেকশনের ঘটে যাওয়া তাদের অনাকাঙ্খিত হস্তক্ষেপসহ কতিপয় একাডেমিক ও প্রশাসনিক কাজে তাদের ব্যক্তিগত মতামতের প্রকট ভুমিকার অবস্থানরত রূপ উঠে আসে। যাহাতে সেকশনে কর্তব্যরত কর্মকর্তা ও কর্মচারীদের সাথে অসোভনীয় আচরণ ও বিভিন্ন ভাবে লাঞ্চিত হওয়ার চিত্রের নমুনা লক্ষনীয়। অতীতের ঘটে যাওয়া বিভিন্ন অনাকাঙ্খিত ঘটনাসহ অদ্য ১৪.০৩.২০১৯ইং তারিখের ঘটমান অঘটনের উপর সু-দীর্ঘ আলোচনার নিমিত্তে কতব্যরত সকলের প্রাতিষ্ঠানিক কার্যক্রম সুষ্ঠ ও সুপরিকল্পিত ভাবে পরিচালনার জন্য নি¤œলিখিত সিদ্ধান্ত সমূহ উর্দ্ধতন কর্তৃপক্ষের সদয় অবগতির জন্য গৃহীত হয়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »