সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৭:৩৪ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
শিরোনাম :
শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি সংহতি জানিয়ে যশোরে মানববন্ধন সুন্দর দেশ,সমাজ গড়তে চলচ্চিত্র অনন্য ভূমিকা রাখতে পারে…তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ময়মনসিংহের ফুলপুরে পিতার মৃত্যুর শোকে পুএের মৃত্যু নাটোরে স্ত্রী-কন্যাকে শ্বাসরোধ করে হত্যা / স্বামী আটক শার্শার অস্ত্র ও সোনা চোরাচালন মামলায় দুইজন রিমান্ডে দুই সাংবাদিক অসুস্হ্য দোয়া কামনা প্রেসক্লাব যশোরের  যশোরে চুরি হওয়া ট্রাক উদ্ধার / এক যুবক আটক শার্শার সাকিব হত্যা মামলা এক আসামি রিমান্ডে যশোর জগহাটি বাঁওড় দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন এপেক্স ক্লাব অব যশোরের নবনির্বাচিত সভাপতি-সম্পাদকের দায়িত্ব গ্রহণ
রাতকানা রোগ প্রতিরোধে তরমুজ

রাতকানা রোগ প্রতিরোধে তরমুজ

জয় ডেক্স: মৌসুমী ফল তরমুজ। তীব্র গরমে এই ফলের কাটতি থাকে চরমে। এছাড়াও তরমুজের রয়েছে নানাবিক স্বাস্থ্য গুণ। নিচে এসব নিয়ে আলোচনা করা হলো :
পানিশূন্যতা দূর করে : তরমুজে প্রচুর পরিমাণ পানি আছে। গরমের সময় যখন ঘামের মাধ্যমে শরীর থেকে প্রচুর পরিমাণে পানি বের হয়ে যায় তখন তরমুজ খেলে শরীরের পানিশূন্যতা দূর হয়। ফলে শরীর থাকে সুস্থ ও সতেজ।
চোখ ভালো রাখে : তরমুজে আছে ক্যারোটিনয়েড। আর তাই নিয়মিত তরমুজ খেলে চোখ ভালো থাকে এবং চোখের নানান সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। ক্যারোটিনয়েড রাতকানা রোগ প্রতিরোধেও কার্যকরী ভূমিকা রাখে।
শারীরিক শক্তি বাড়ায়:  টেক্সা এ অ্যান্ড এম ইউনিভার্সিটির গবষেণায় প্রমাণিত যে যারা শারীরিক শক্তির দিক থেকে দুর্বল তাদের জন্য তরমুজ প্রাকৃতিক ওষুধ হিসেবে কাজ করে। এই ফল শারীরিক শক্তি বহুগুণ বাড়িয়ে দেয়।

 

 

 

সুত্র:সকালের সময়

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »