রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪০ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
ভোটার দিবস পালনের সকল প্রস্তুতি সম্পন্ন

ভোটার দিবস পালনের সকল প্রস্তুতি সম্পন্ন

বিজ্ঞাপন

ডেক্স: পয়লা মার্চ প্রথমবারের মতো ‘ভোটার দিবস’ উদযাপন করতে যাচ্ছে দেশ। দিবস উদযাপন করতে নির্বাচন ভবনসহ সারা দেশের বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে নানা কর্মসূচির আয়োজন করছে নির্বাচন কমিশন (ইসি)।
বৃহস্পতিবার নির্বাচন ভবনে গিয়ে দেখা যায়, ভোটার দিবস উপলক্ষে ইতোমধ্যে নির্বাচন ভবন চলছে সাজসজ্জার কাজ। ভবনের চারপাশ সাজানো হচ্ছে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) অন্য কমিশনারদের ছবি, ‘১ মার্চ ভোটার দিবস’ লেখা সম্বলিত নানা ব্যানারে। শুক্রবার র‌্যালি করার জন্য নির্বাচন ভবনে আনা হয়েছে নানা সাজ-সরঞ্জাম।
ইসির কর্মকর্তারা জানান, ভোটার দিবসে কেন্দ্রীয়ভাবে এবং মাঠ পর্যায়ে কর্মসূচির আয়োজনের কাজ চলছে। কেন্দ্রীয়ভাবে ভোটার দিবস উপলক্ষে সংসদ ভবনের সামনে থেকে আগারগাঁওয়ের নির্বাচন ভবন পর্যন্ত র‌্যালি হবে সকালে। বিকেল ৪টায় নির্বাচন ভবনের অডিটোরিয়ামে আলোচনা সভা হবে। তাতে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, ইসির পাঁচ কমিশনার ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা এতে উপস্থিত থাকবেন। সন্ধ্যা পৌনে ৬টার দিকে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করা হবে।
স্থানীয় পর্যায়ের দিবস উদযাপনের বিষয়ে ইসি কর্মকর্তারা জানান, বিভাগ, জেলা ও উপজেলায় মাঠ পর্যায়ের কর্মসূচি উপলক্ষ্যে বৃহস্পতিবার ও ১ মার্চ এই দুইদিন সব আঞ্চলিক ও জেলা কার্যালয় আলোতে সজানো হবে। ১ মার্চ ভোটার দিবসের সকাল ৯টায় স্থানীয়ভাবে শুভ উদ্বোধন ও র‌্যালীর আয়োজন করা হবে। এই আয়োজনেই অধিক সংখ্যক অংশগ্রহণকারী নিশ্চিত করার জন্য বলেছে ইসি।
এরপর বেলা সাড়ে ১০টায় আলোচনা অনুষ্ঠান ও ভোটার সেবা কার্যক্রম, সাড়ে ১১টায় চা-চক্র এবং দুপুর সাড়ে ১২টায় অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হবে।
ইসির কর্মকর্তারা আরও জানান, ভোটার দিবস উদযাপন উপলক্ষে প্রয়োজনীয় সংখ্যক পোস্টার ইসি সচিবালয় থেকে বিভাগ, জেলা ও উপজেলায় সরবরাহ করা হচ্ছে।
১৯৯৬ সালের পর ২০০৮-এ সরকার গঠন করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ইসির তথ্য মতে, ২০০৮ সালের নির্বাচনে ৮৭.১৩ শতাংশ ভোটার ভোট দেন। এরপর আরও দুইবার টানা ক্ষমতায় এসেছে দলটি। এই সরকারের আমলেই সিদ্ধান্ত হয় জাতীয় ভোটার দিবস উদযাপনের।
২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে ভোট পড়ে প্রায় ১৯ শতাংশ। সর্বশেষ ২০১৮ সালের নির্বাচনে প্রায় ৮০ শতাংশ ভোট পড়েছে বলে জানান প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

 

 

 

সুত্র:সকালের সময়

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »