বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৭:৪৯ অপরাহ্ন

কবি জোবেদ আলীর দাফন সম্পন্ন

কবি জোবেদ আলীর দাফন সম্পন্ন

 

স্টাফ রিপোর্টার : শিক্ষাবিদ ও কবি জোবেদ আলীর দ্বিতীয় জানাজা শেষে শনিবার সকালে মণিরামপুর উপজেলার মনোহরপুর গ্রামের পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে। মনোহরপুর কারিগরি ও বিজ্ঞান কলেজ মাঠে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এসময় কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন, মনোহরপুর ইউনিয়নের চেয়ারম্যান মাস্টার মশিয়ূর রহমান, মনোহরপুর কারিগরি ও বিজ্ঞান কলেজের অধ্যক্ষ হাফিজুর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কালীপদ মন্ডল, সুফলাকাঠি ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোর্তজা মনিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রোববার আছরবাদ মরহুমের বাসভবনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে। শুক্রবার দুপুর দেড়টায় বার্ধক্যজনিত কারণে তার মৃত্যু হয়। আছরবাদ ঢাকার মোহাম্মদপুর জামে মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। তারপর গ্রামের বাড়ি মনোহরপুর গ্রামে তার মরদেহ আনা হয়।

পারিবারিক সূত্রে জানা গেছে, মণিরামপুর উপজেলার মনোহরপুর গ্রামে বাংলা ১৩৪৬ সালে ৪ কার্তিক জন্মগ্রহণ করেন। তার পিতা হোসেন আলী ছিলেন হোমিওডাক্তার। মাতা জরিনা খাতুন ছিলেন গৃহিনী। চার ভাইবোনের মধ্যে তিনি ছিলেন সবার বড়। জোবেদ আলী তিন সন্তানের জনক।

কবি জোবেদ আলী ১৯৫৪ সালে নওয়াপাড়া শংকরপাশা হাইস্কুল থেকে এসএসসি, ১৯৫৬ সালে খুলনা বিএল কলেজ থেকে এইচএসসি, ১৯৬২ সালে রাজশাহী টিচার্স ট্রেনিং কলেজ থেকে বিএড এবং ১৯৮১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম এ (বাংলা) পাস করেন। ১৯৬৩ সালে সরকারি স্কুলে শিক্ষকতা পেশায় যোগদান করেন। ১৯৯৫ সালে বিসিএস (শিক্ষা) সার্ভিসের প্রধান শিক্ষক হিসেবে অবসর গ্রহণ করেন। এরপর তিনি ঢাকা সেনানিবাসের আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করে ২০০৩ সালে অবসর গ্রহণ করেন। ১৯৫২ সালে মাসিক সওগাত পত্রিকায় তার প্রথম লেখা প্রকাশিত হয়। এ পর্যন্ত তার ৩২ গ্রন্থ প্রকাশিত হয়েছে।

তিনি মনোহরপুর কল্যাণট্রাস্টসহ স্কুল, কলেজের প্রতিষ্ঠাতা সদস্য। বিভিন্ন,মসজিদ, মাদরাসা, সামাজিক সংগঠনের সাথে তিনি জড়িত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »