শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৭:০৫ পূর্বাহ্ন

যশোরে মাস্ক ব্যবহার না করায় ৯১টি মামলায় ২৭ হাজার টাকা জরিমানা আদায়

যশোরে মাস্ক ব্যবহার না করায় ৯১টি মামলায় ২৭ হাজার টাকা জরিমানা আদায়

স্টাফ রিপোর্টার : কোভিড-১৯ সংক্রমণের দ্বিতীয় ওয়েভ প্রতিরোধে শতভাগ মাস্ক  ব্যবহার নিশ্চিতের লক্ষ্যে যশোর জেলা প্রশাসনের নানাবিধ উদ্যোগ হাতে নেওয়া হয়েছে। এর অংশ হিসেবে গতকাল জেলায় অভিযান, মোবাইল কোর্ট ও মাস্ক ক্রয়ে অসমর্থদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। জেলায় মোট ৯১ টি মামলায় ২৬ হাজার ৯শ ৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

যশোর শহরের দড়াটানা মোড়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কৃষ্ণ চন্দ্র দরিদ্রদের মাঝে মাস্ক বিতরণ করেন। এই সময় একটি মামলায় ৩০০ টাকা জরিমানা করা হয়।

অভয়নগরে মাস্ক ব্যবহার না করায় ৪৯ জনকে ৪ হাজার ৬ শ ৫০ টাকা জরিমানা করা হয়েছে। প্রায় ৩০০ জনকে অন দ্য স্পট মাস্ক কিনতে বাধ্য করা হয়েছে। এছাড়া উপজেলা প্রশাসন এর পক্ষ থেকে সামর্থ্যহীনদের মধ্যে ৩০টি মাস্ক বিতরণ করা হয়েছে।

বাঘারপাড়া উপজেলায় বাঘারপাড়া বাজার ও চাড়াভিটা বাজারে অভিযান চালিয়ে মাস্ক না থাকায় ৭ জনকে ২৯শ  টাকা  জরিমানা করা হয়। এছাড়া ৮ জনকে ১০ টি করে মাস্ক কিনতে বাধ্য করা হয়। দরিদ্রদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

কেশবপুরে ২৯ টি মামলায় ১৩ হাজার ৮শত  টাকা জরিমানা আদায় করা হয়েছে। এসময় অসমর্থদের মাঝে প্রায় ৩০০ মাস্ক বিতরণ করা হয়।

এছাড়া চৌগাছায় দুইটি মামলায় ৫শত  টাকা, মনিরামপুরে ২ টি মামলায় ৪শত  টাকা, শার্শায় ৬ টি মামলায় ৯ শত ৫০ টাকা জরিমানা করা হয়।

এদিকে আজকের ‘নো মাস্ক নো এন্ট্রি, ওয়্যার মাস্ক গেট সার্ভিস’ শ্লোগানে দুপুর ১২ টায় যার যার অফিস/ কর্মস্থল চত্ত্বরে প্রতীকী কর্মসূচি সফল করার জন্য বিভিন্ন অংশীজনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোঃ তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে এসময় যশোরের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিদ, জেলা ইমাম পরিষদের প্রতিনিধি এবং সাংবাদিকগণের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

প্রসংগত,বুধবার  দুপুর বারোটায় জেলার সকল সরকারি/ আধা-সরকারি/ স্বায়ত্তশাসিত/ বেসরকারি প্রতিষ্ঠান/ ব্যবসা প্রতিষ্ঠান/ গুরুত্বপূর্ণ মোড় সমূহে দুপুর ১২ টা থেকে ১০ মিনিটের জন্য ‘No Mask No Entry/ Wear Mask Get Service’ লেখা সম্বলিত ব্যানার নিয়ে প্রতীকী অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হবে।

 

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »