শনিবার, ০৬ মার্চ ২০২১, ১০:২৬ পূর্বাহ্ন

যশোরে শিল্প সহায়ক কেন্দ্রে নতুন উদ্যোক্তাদের প্রশিক্ষণের উদ্বোধন

যশোরে শিল্প সহায়ক কেন্দ্রে নতুন উদ্যোক্তাদের প্রশিক্ষণের উদ্বোধন

স্টাফ রিপোর্টার : আজ (৮ নভেম্বর) শিল্প সহায়ক কেন্দ্র কর্তৃক নতুন উদ্যোক্তাদেরকে পাঁচ দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। পাঁচ দিনব্যাপী এই প্রশিক্ষণ চলবে আগামী ১২ই নভেম্বর পর্যন্ত। সকাল সাড়ে ৯টায় প্রশিক্ষণার্থীদেরকে নিয়ে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে প্রশিক্ষণের উদ্বোধন করেন  ফরিদা ইয়াসমিন,উপ-মহাব্যবস্থাপক,শিল্প সহায়ক কেন্দ্র, বিসিক,যশোর। উক্ত প্রশিক্ষণে অংশ নিয়েছেন ২৬ জন নতুন উদ্যোক্তা। প্রশিক্ষণার্থীদেরকে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন(বিসিক)-এর উপরে একটি ডকুমেন্টারি ভিডিও দেখানো হয়। এই প্রশিক্ষণের মাধ্যমে তারা বেকারত্ব হ্রাস, ক্ষুদ্র ও কুটির শিল্পে ঋণদান পদ্ধতি,আত্মনির্ভরশীলতা অর্জনের কৌশলসমূহ, সফল উদ্যোক্তা হবার কৌশলসহ স্বনির্ভর দেশগঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবেন। এছাড়া এই প্রশিক্ষণের মাধ্যমে তারা ব্যাংক ঋণের খুঁটিনাটি বিষয়গুলো জানতে পারবেন। এটি ছিল ২০২০-২১ অর্থবছরের দ্বিতীয় প্রশিক্ষণ কোর্স,পরবর্তীতে এ ধরনের আরও প্রশিক্ষণের আয়োজন করা হবে। বক্তারা বলেন, প্রশিক্ষণ নিয়ে আজ অনেকেই সফল উদ্যোক্তা হিসেবে নিজেকে স্বাবলম্বী করতে পেরেছেন। অনুষ্ঠানে সফল উদ্যোক্তাগণ উপস্থিত থেকে তাদের মূল্যবান মতামত প্রকাশ করেন। প্রশিক্ষণে বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন জনাব মোঃ শরিফুল ইসলাম, ম্যানেজার, অগ্রণী ব্যাংক লিঃ(ঝুমঝুমপুর শাখা, যশোর), শুভেচ্ছা দে,

শিল্পনগরী কর্মকর্তা,বিসিক যশোর।

উক্ত প্রশিক্ষণের সঞ্চালনা করেন জনাব মোঃ আজহারুল ইসলাম,প্রমোশন অফিসার,শিল্প সহায়ক কেন্দ্র, বিসিক,যশোর। দেশ ও জাতিগঠনের দৃঢ় শপথের মাধ্যমে আগামী ১২ নভেম্বর শিল্প সহায়ক কেন্দ্রে সনদ প্রদানের মধ্য দিয়ে প্রশিক্ষণের সমাপ্তি হবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »