সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৬:৪১ পূর্বাহ্ন

কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য সেকন্ড ওয়েভ মোকাবেলায় ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিদের সাথে জেলা প্রশাসকের মত বিনিময়

কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য সেকন্ড ওয়েভ মোকাবেলায় ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিদের সাথে জেলা প্রশাসকের মত বিনিময়

শহিদ জয়: কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য  মোকাবেলায় মাস্ক পরিধান নিশ্চিত করা, চিকিৎসাকাজে নিয়োজিত ব্যক্তিবর্গ ব্যতীত অন্য সকল ক্ষেত্রে পুনর্ব্যবহারযোগ্য কাপড়ের মাস্ক পরিধান করা, মাস্ক পরিধান করা ব্যতীত সেবা প্রদান হতে বিরত থাকাসহ করোনাকালীন স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকল্পে করোনা প্রতিরোধের লক্ষ্যে গঠিত জেলা কমিটির জরুরি সভা কালেক্টরেট সভাকক্ষে জেলা প্রশাসকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। সভার অব্যবহিত পরেই জেলার ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিদের সাথেও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মাস্ক পরিধানের উপর সর্বোচ্চ গুরুত্ব আরোপ করা হয়। স্বাস্থ্যসেবা বিভাগ হতে সকল স্তরের স্বাস্থ্য প্রতিষ্ঠানে ‘No Mask, No Entry/ No  mask no service (সেবা পেতে মাস্ক পরিধান করুন) লেখা ব্যানার প্রদর্শনের নির্দেশনা এসেছে মর্মে সিভিল সার্জন সভায় অবহিত করেন।মন্ত্রিপরিষদ বিভাগ হতেও অনুরূপ নির্দেশনা জারি করা হয়েছে।জনগণকে সচেতন করার লক্ষ্যে সিনিয়র তথ্য অফিসারের কার্যালয় হতে মাইকিং করা হবে বলে জানানো হয়।

২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সেবাদানের সক্ষমতা বেড়েছে বলে সভায় জানান হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দিলীপ কুমার রায়। তিনি জানান ভেন্টিলেটর এবং আইসিইউ বেড এর বরাদ্দ পাওয়া গেছে এবং সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ লাইন অচিরেই কার্যকর হবে।যশোর২৫০শয্যাবিশিষ্টজেনারেলহাসপাতালেররেডিওলজি ও ইমেজিংবিভাগেরসিনিয়রকনসালট্যান্ট ডা.সৈয়দমো. সাজ্জাদকামাল এর মৃত্যুতে শোক প্রকাশ করা হয়।

জেলা প্রশাসক এনজিও প্রতিষ্ঠানসমূহকে প্রচারণা এবং মাস্ক বিতরণে অংশগ্রহণের জন্য আহবান জানান। ব্যবসায়ী প্রতিনিধিদেরকে তিনি ক্রেতা-বিক্রেতা উভয়ের মাস্ক পরিধান শতভাগ নিশ্চিতকরণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার নির্দেশনা প্রদান করেন। সকল স্তরের সরকারী/ আধা-সরকারী/ স্বায়ত্বশাসিত/ বেসরকারী প্রতিষ্ঠান/ বিপণি বিতান এবং হাট-বাজারসমূহে মাস্ক পরে প্রবেশ এবং ক্রয় বিক্রয় বাধ্যতামূলক বলে করোনা প্রতিরোধে গঠিত জেলা কমিটির সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়।

বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি এবং সিটি কেবলের ব্যবস্থাপনা পরিচালক মীর মোশারফ হোসেন বাবু জানান সিটি কেবলেও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিশেষ ভিডিও প্রচারের ব্যবস্থা নেওয়া হবে।

একই সাথে বর্তমানে ক্রমবর্ধমান ডেংগুর প্রকোপ মোকাবেলায় সবাইকে সচেতন থাকার পরামর্শ দেওয়া হয়।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শেখ সালাউদ্দিন শিকদার বলেন, শীতের সময়ে সভা-সমাবেশ এবং ধর্মীয় সমাবেশ যতদূর সম্ভব পরিহার করতে হবে।

এসময় আরো বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সভাপতি জাহিদ হাসান টুকুন। তিনি ব্যবসায়ীদেরকে তাদের অধীনস্ত কর্মচারীদের শতভাগ মাস্ক সরবরাহ এবং পরিধান নিশ্চিত করার জন্য অনুরোধ করেন।

মাস্ক পরিধান নিশ্চিতকরণ, হাত ধোয়া এবং শারীরিক দূরত্ব বজায়- কোভিডের দ্বিতীয় ঢেউ সামলানোর সবচেয়ে কার্যকর উপায় হিসেবে সভায় একমত পোষণ করা হয়। ব্যবসায়ীদের প্রতিনিধিদের মধ্যে নাসিবের সভাপতি শাকির আলী, মোটর পার্টস ও টায়ার টিউব ব্যবসায়ী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, শাড়ি ব্যবসায়ী সমিতির সভাপতি, ছিট কাপড় ব্যবসায়ী সমিতির সভাপতি ও সম্পাদক, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি, সিটি প্লাজা ব্যবসায়ী সমিতির সভাপতি, হাট বাজার এর স্বত্তাধিকারী, মুজিব সড়ক ব্যবসায়ী সমিতির সভাপতি, চুড়িপট্টী বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক, যশোর পেট্রোলিয়াম এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক, ইজিবাইক মালিক সমিতির সাধারণ সম্পাদক ও সহ-সভাপতি, বিউটি পার্লার মালিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক প্রমুখ উপস্থিত ছিলেন।

 

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »