শনিবার, ০৬ মার্চ ২০২১, ১১:৪৪ পূর্বাহ্ন

যশোরে কলেজের সাবেক সভাপতির বিরুদ্ধে আদালতে মামলা

যশোরে কলেজের সাবেক সভাপতির বিরুদ্ধে আদালতে মামলা

স্টাফ রিপোর্টার : যশোর সদর উপজেলার নাটুয়াপাড়া গ্রামের রওশন আলী কলেজের সাবেক সভাপতি ড.রওশন আলীর বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে কলেজের টাকা আত্মসাতের অভিযোগে আদালতে মামলা করেছেন । বর্তমান সভাপতি নাটুয়াপাড়া গ্রামের তবিবর রহমানের ছেলে মেহেদী হাসান মিন্টু বাদী হয়ে এ মামলা করেন। ড.রওশন আলী ঝিনাইদহ উপজেলার কালীগঞ্জ থানার মৃত দিরাজ উদ্দিন বিশ্বাসের ছেলে। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইন বিষয়টি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দিয়েছেন।

মামলায় বাদী উল্লেখ করেন, ২০০১ সালে কলেজটি প্রতিষ্ঠিত হয়। সেসময় নিজের নামে কলেজটি প্রতিষ্ঠিত করেন ড.রওশন। কলেজ প্রতিষ্ঠার পর নামকরণের জন্য ন্যাশনাল ব্যাংক ঢাকা মহাখালী শাখায় তৎকালীন পরিচালনা পর্ষদ একটি স য়ী হিসাব খোলেন।ওই শাখায় সেসময় ১৫ লাখ টাকা জমা রাখা হয়। কিন্তু রওশন আলী কোনো রেজুলেশন কিংবা পরিচালনা পর্ষদকে না জানিয়ে ২০০১ সালেই আটটি চেকের মাধ্যমে ১৪ লাখ ৬৩ হাজার ৪শ’৭৫ টাকা গোপনে উঠিয়ে নেন। বাদী বর্তমানের সভাপতি পদে কলেজের দায়িত্ব গ্রহনের পর বিষয়টি ধরতে পারেন। এরপর বিষয়টি নিয়ে সাবেক সভাপতি জেলা আওয়ামীলীগের সভাপতি শহিদুল ইসলাম মিলনের স্বরণাপন্ন হন। পরে বিষয়টি স্পষ্ট হয় প্রতারণার মাদ্যমে ড.রওশন ওই টাকা আত্মসাৎ করেছেন।জানাজানির পর কলেজের টাকা ফেরত চাইলে আসামি বিষয়টি স্বিকার করে ছয় মাসের মধ্যে টাকা ফেরতের অঙ্গিকার করেন।কিন্তু টাকা না দিয়ে আসামি ঘোরাতে থাকে। গত ১৭ অক্টোবর বাদী আসামির কাছে ওই টাকা ফেরতের কথা বললে টাকা দিতে অস্বীকার করে। সর্বশেষ বাদী আদালতের আশ্রয় নেন। মামলায় আরো উল্লেখ করা হয়, শিক্ষা মন্ত্রণালয় ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে বিষয়টি নিয়ে তদন্ত করেছে এবং তারা প্রতারণার বিষয় প্রমাণ পেয়েছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »