সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৯:৫৭ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় সুস্থ ৩ কোটি ২১ লাখ

বিশ্বে করোনায় সুস্থ ৩ কোটি ২১ লাখ

প্রাণঘাতী ভাইরাস করোনা এখনো তাণ্ডব চালাচ্ছে গোটা বিশ্বে। প্রতিনিয়ত অজানা এই ভাইরাসটিতে সংক্রমিত হয়ে মৃতের সংখ্যা বেড়েই চলছে। সংক্রমণের সারিও দীর্ঘ হচ্ছে প্রতিনিয়ত। তবে সুস্থ হয়ে ঘরে ফেরার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ মঙ্গলবার (২৭ অক্টোবর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৩৭ লাখ ৭৬ হাজার ৫৮৬ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ৬৪ হাজার ৫১৫ জনে। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন কোটি ২১ লাখের বেশি মানুষ।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৮৯ লাখ ৬২ হাজার ৭৮৩ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ৩১ হাজার ৪৫ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৭৯ লাখ ৪৫ হাজার ৮৮৮ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১৯ হাজার ৫৩৫ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৪ লাখ ১১ হাজার ৫৫০ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৫৭ হাজার ৪৫১ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১৫ লাখ ৩১ হাজার ২২৪ জন। এর মধ্যে মারা গেছেন ২৬ হাজার ২৬৯ জন।

পঞ্চম স্থানে উঠে আসা ফ্রান্সের করোনায় সংক্রমণের সংখ্যা ১১ লাখ ৬৫ হাজার ২৭৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৫ হাজার ১৮ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ২৫১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৮১৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন তিন লাখ ১৬ হাজার ৬০০ জন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »