সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩, ০৬:০৯ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
শিরোনাম :
বিশ্ব মেরিটাইম দিবসের সাফল্য কামনায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী স্বাধীনতা বিরোধীরা যাতে ক্ষমতায় আসতে না পারে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে……. রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন দেশের মানুষ ভালো নেই……. জাতীয় পাটির চেয়ারম্যান জি এম কাদের রাশিয়ার নৌ সদরদপ্তরে ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলা আগামী নির্বাচন বাধাগ্রস্ত করতে বিদেশী কোন হস্তক্ষেপ জনগণ মেনে নেবে না…. প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফাইনাল খেলার আগে বিএনপি দেখতে পাবে টিমে ১১জন নাই……. তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ যশোর শার্শায় মাদক চোরাকারবারি ও অস্ত্র ব্যবসায়ী নাসির উদ্দিন অস্ত্র ,গুলিসহ গ্রেফতার যশোরে নাহিদ হত্যা মামলায় দুই কিশোরকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ যশোরে খুলনা বিভাগীয় কৃষক দলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত উন্নয়ন অগ্রযাত্রা ও স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে আ’লীগ সরকারের নানামুখী পদক্ষেপ প্রশংসিত হয়েছে……… স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান 
ডাকসু নির্বাচনের মনোনয়নপত্র বিতরণ শুরু

ডাকসু নির্বাচনের মনোনয়নপত্র বিতরণ শুরু

জয় ডেক্স: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের মনোনয়নপত্র বিতরণ মঙ্গলবার সকাল থেকে শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে সকাল ১০টা থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়।
মনোনয়নপত্র বিতরণ ১৯ থেকে ২৫ ফেব্রুয়ারি, জমা দেয়ার শেষ তারিখ ২৬ ফেব্রুয়ারি, প্রত্যাহারের শেষ তারিখ ২ মার্চ। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ৩ মার্চ।
ঘোষিত তফসিল অনুযায়ী, ডাকসু নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১১ মার্চ। প্রায় দুই যুগ পর ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
ডাকসুর ২৫টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ১১ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। নিজ নিজ হলে এ ভোটগ্রহণ হবে। বুধবার (২০ ফেব্রুয়ারি) চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।
উল্লেখ্য, ১৯২১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার তিন বছরের মাথায় ১৯২৪ সালে ডাকসুর প্রথম কার্যক্রম শুরু। বাংলাদেশের স্বাধীনতার আগ পর্যন্ত প্রায় নিয়মিতই ডাকসুর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সর্বশেষ ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয় ১৯৯০ সালে। ৬ জুলাইয়ের ওই নির্বাচনে বিএনপির অঙ্গসংগঠন ছাত্রদলের আমানউল্লাহ আমান ভিপি ও খায়রুল কবির খোকন জিএস নির্বাচিত হোন।

সুত্র:সকালের সময়

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »