শনিবার, ০৬ মার্চ ২০২১, ১১:১৪ পূর্বাহ্ন

‘নিজের বলার মতো একটা গল্প’ ফাউন্ডেশনের উদ্যোগে গাইবান্ধায় দিনব্যাপী নানা কর্মসূচী

‘নিজের বলার মতো একটা গল্প’ ফাউন্ডেশনের উদ্যোগে গাইবান্ধায় দিনব্যাপী নানা কর্মসূচী

গাইবান্ধা সংবাদদাতা : নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন গাইবান্ধা জেলার উদ্যোগে সংগঠনের ১০০০তম দিনটি বিশেষভাবে উদযাপন উপলক্ষে বুধবার বর্ণাঢ্য নানা কর্মসূচী পালন করা হয়। এই দিনটি ৫০টি দেশে এবং বাংলাদেশের ৬৪টি জেলায় একযোগে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়।
গাইবান্ধায় কর্মসূচীর শুরুতে একটি বর্ণাঢ্য র‌্যালী পাবলিক লাইব্রেরী চত্বর থেকে বের হয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে গাইবান্ধা পৌরসভার মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলনের পৌর পার্কে বৃক্ষ রোপন এবং ১০০০ গাছ বিতরণ, ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন, ফ্রি মেডিকেল ক্যাম্প ও উদ্যোক্তা কর্ণারের উদ্বোধন করেন।
পরে বিকেলে গাইবান্ধা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নিজের বলার মত একটা গল্প ফাউন্ডেশনের ডিস্ট্রিক এ্যাম্বাসেডর মো. হাফিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আলমগীর কবির ও বিশেষ অতিথি ছিলেন জেলা বারের সাধারণ সম্পাদক অ্যাড. আহসানুল করিম লাছু, গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, পাবলিক লাইব্রেরী এন্ড ক্লাবের সাধারণ সম্পাদক জিয়াউল হক জনি। প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের সংগঠনের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট ও ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়।
প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আলমগীর কবির বক্তব্যে উল্লেখ করেন, সামাজিক পরিবর্তনে প্রয়োজন অনুসারে উদ্যোক্তাদের নানা উদ্যোগ এবং নানা নতুন নতুন জিনিস উদ্ভাবন করতে হবে। তিনি বলেন, ক্রমাগত উন্নয়নের জন্য স্বপ্ন দেখতে হবে এবং স্বপ্ন বাস্তবায়নে নিবেদিতভাবে উদ্দীপ্ত হয়ে কাজ করে যেতে হবে। তিনি উল্লেখ করেন, মানুষ দরিদ্র হয় বুদ্ধির অভাবে। সেজন্য আত্মনির্ভর হিসেবে গড়ে উঠতে বুদ্ধিকে কাজে লাগাতে হবে। এছাড়া নিজের বলার মত একটা গল্প ফাউন্ডেশনের পক্ষ থেকে আলোচনায় অংশ নেন দিদারুল ইসলাম, তরিকুল ইসলাম সনেট, মিজানুর রহমান প্রমুখ।
আলোচনা শেষে সুবিধা বঞ্চিত শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এছাড়া পাবলিক লাইব্রেরী চত্বরে ই-নার্সারীর উদ্বোধন করেন প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আলমগীর কবির। এছাড়াও কর্মসূচীর মধ্যে ছিল শহরের বিভিন্ন অংশ পরিচ্ছন্নতা অভিযান, শহর পর্যবেক্ষন ও পরিদর্শন। সবশেষে কেক কেটে দিনব্যাপী অনুষ্ঠানের সমাপ্তি হয়।
এই প্রতিষ্ঠানটি ৩টি বিষয় নিয়ে কাজ করে অনলাইন ফ্লাটফর্ম ‘ নিজের বলার মতো একটি গল্প-চাকরি করবো না চাকরি দেবো’ এই শ্লোগান নিয়ে আত্মনির্ভর হিসেবে গড়ে ওঠায় নিবেদিত রয়েছে ৪ লাখ উদ্যোক্তা। কর্মসূচীর আওতায় উদ্যোক্তাদের অনলাইনে টানা ১০ দিন প্রশিক্ষণ প্রদান, মূল্যবোধ লিডারশীপটসহ ১০টি বিষয়ে দক্ষতা অর্জন, একজন ভাল মানুষ হয়ে ওঠার চর্চা কেন্দ্র, ভলান্টিয়ারিং এবং সোশ্যাল ওয়ার্ক ও মানবিক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে বাংলাদেশের ৬৪টি জেলা ও ৫০টি দেশের প্রবাসী বাংলাদেশীসহ মোট ৪ লাখ তরুণ-তরুণীদের ১০টি ব্যাচের মাধ্যমে ৩৬০ টা কন্টেন্ট দিয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছে।
জয় বাংলা নিউজ/সস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »