শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১০:০৬ পূর্বাহ্ন

নানা অঙ্গনে ক্রিকেট খেলে সেঞ্চুরি করছে সরকার: রিজভী

নানা অঙ্গনে ক্রিকেট খেলে সেঞ্চুরি করছে সরকার: রিজভী

ফাইল ছবি

ঢাকা অফিস:  নানা অঙ্গনে ক্রিকেট খেলছে আর খালি সেঞ্চুরি করছে সরকার মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আমরা শুধু সেঞ্চুরির কথা শুনি, খালি সেঞ্চুরির কথা। বাংলাদেশের সরকার নানা অঙ্গনে ক্রিকেট খেলছেন আর খালি সেঞ্চুরি মারছে। পেঁয়াজের দাম গত বছর প্রথমে সেঞ্চুরি, পরে ডাবল সেঞ্চুরি, তারপরে ট্রিপল সেঞ্চুরিতে পৌঁছিয়েছিলো।

শুধু দ্রব্যমূল্যের সেঞ্চুরি নয়, নারীর সম্ভবহীনতায় সেঞ্চুরির ঐতিহ্য রয়েছে আওয়ামী লীগের ছাত্র সংগঠনের ছাত্রলীগ-এর। ১৯৯৮ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেতা জসিম উদ্দিন এর কথা শুনেননি? যিনি নারী ধর্ষণে সেঞ্চুরি করেছেন।

সোমবার নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে প্রয়োজনীয় ভোগ্য মূল্য বৃদ্ধির প্রতিবাদে নারী ও শিশু অধিকার ফোরাম আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বিডিআর হত্যা হলে ইলিয়াস আলী গুম হয়। ইলিয়াস আলীর ঘটনায় আন্দোলন হলে তখন ত্বকীর ঘটনার সৃষ্টি হয় আবার যখন ত্বকী ইস্যুতে আন্দোলন চলতে থাকে তখন সাত খুনের ঘটনা সৃষ্টিকরা হয়। তারা একটি ঘটনা আরেকটি দিয়ে চাপা দিচ্ছে। তারপর পাপিয়া, শাহেদ, সাবরিনা তারপর সিনহা এখন আবার যে মর্মান্তিক ঘটনা সেটা হচ্ছে এমসি কলেজের এই ঘটনা।

তিনি বলেন, শিক্ষাঙ্গন, বিদ্যাপীঠ ন্যায়নীতি আলোয় আলোকিত হয়ে বেড়িয়ে আসবে কিন্তু সেই শিক্ষা প্রতিষ্ঠানে আপনারা ছাত্রলীগকে কি শিক্ষা দিচ্ছেন?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে রিজভী বলেন, গণমাধ্যমের আলো কেড়ে নিয়ে আপনারা প্রতিদিন কথা বলেন। আর ড. হাসান মাহমুদ উনি মন্ত্রী কিন্তু ব্যবসা বাণিজ্য উনি কি করেন? আমি আপনাদের জানিয়ে দেই উনার একটা কারখানা আছে, ফ্যাক্টরি আছে। সেই ফ্যাক্টরি হচ্ছে গুজবের ফ্যাক্টরি। তিনি প্রতিদিন জিয়া পরিবারের বিরুদ্ধে যেটা নজরুল ভাই সুন্দর করে বলেছিলেন যে হাসান মাহমুদ জিয়া পরিবারের সমালোচনা বিষয়ক মন্ত্রী। প্রতিদিন আপনারা এতো কথা বলেন আপনাদের নিজের দিকে তাকান। আয়নার দিকে তাকান আপনারা যে শিক্ষা দিচ্ছেন সে শিক্ষা পেয়ে আপনাদের সোনার ছেলেরা ছাত্র হোস্টেলের কর্নারের রুমে নিয়ে নববধূকে নির্যাতন করলো। আজকে মানুষ কাঁদছে, বিশ্বের বিবেক কাঁদছে আর আপনারা জন্মদিন পালন করেন। আপনাদের ধিক্কার জানাই।

তিনি বলেন, আজকে এতো পাপ এতো অন্যায়, আজকে দ্রব্যমূল্য হু হু করে দাম বাড়ছে। এই অনাচার, অবিচার ধর্ষণ, খুন সেগুলো এই দ্রব্যমূল্যের উর্ধ্বগতি সেটাকে ঢেকে দিচ্ছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »