সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৩:২৩ পূর্বাহ্ন

শ্বাসরুদ্ধ ম্যাচে ২০০ রান করেও হারলো চেন্নাই

শ্বাসরুদ্ধ ম্যাচে ২০০ রান করেও হারলো চেন্নাই

ক্রীড়া প্রতিবেদক : জয় দিয়ে ত্রয়োদশ আইপিএল অভিযান শুরু করল রাজস্থান রয়্যালস। মঙ্গলবার শারজাতে চেন্নাই সুপার কিংসকে ১৬ রানে হারালেন স্টিভ স্মিথরা। রাজস্থানের জয়ের নায়ক সঞ্জু স্যামসন। আইপিএলের আসরে কেন তিনি গেম চেঞ্জার, তা ফের প্রমাণ করলেন। সিএসকে’র বিরুদ্ধে মাত্র ৩২ বলে ৭৪ রানের দুরন্ত ইনিংস উপহার দিলেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানটি। স্টোকস, বাটলারের মতো তারকাদের অনুপস্থিতি ঢেকে দিলেন তিনি। সঞ্জুর পাশাপাশি অর্ধশতরান হাঁকালেন রাজস্থান রয়্যালস অধিনায়ক স্মিথ।

নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২১৬ রান সংগ্রহ করে টুর্নামেন্টের প্রথম সংস্করণের চ্যাম্পিয়নরা। জবাবে বিশাল লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ২০০ রানে থামে চেন্নাইয়ের ইনিংস। ফাফ ডু’প্লেসি (৭২) ও শেন ওয়াটসন (৩৩) ছাড়া সেভাবে কেউই ব্যাট হাতে লড়াই গড়ে তুলতে পারেননি।

রাতের দিকে শিশিরের কথা মাথায় রেখে মঙ্গলবারও টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সিএসকে’র নেতা ধোনি। শুরু থেকেই প্রতিপক্ষকে চাপে রাখার জন্য নিজেই ওপেন করেন স্মিথ। তার সঙ্গী হন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নজরকাড়া যশস্বী জয়সওয়াল। তবে ইনিংসের তৃতীয় ওভারেই ডাগ-আউটে ফেরেন তিনি (৬)।

প্রাথমিক ধাক্কা সামলে তৃতীয় উইকেটে স্মিথের সঙ্গে ১২১ রানের পার্টনারশিপ গড়েন সঞ্জু স্যামসন। তিন নম্বরে ব্যাট করতে নেমে মাত্র ১৯ বলে অর্ধশতরান পূর্ণ করেন তিনি। তবে স্যামসন ফিরতেই পরপর উইকেট হারিয়ে রাজস্থান কিছুটা চাপে পড়ে যায়। যদিও অন্য প্রান্ত থেকে স্মিথ ইনিংস এগিয়ে নিয়ে যান। ৩৫ বলে অর্ধশতরান পূর্ণ হয় তার। ১৯ ওভারের মাথায় ব্যাক্তিগত ৬৯ রানের মাথায় স্মিথ ফিরলেও, শেষ ওভারে জোফ্রা আর্চারের ঝোড়ো ২৭ রানের ইনিংসে ভর করে ২১৬ রানে শেষ করে রাজস্থান। স্যাম কুরান তিনটি উইকেট নেন।

২১৭ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে চেন্নাইও শুরুটা বেশ ভালোই করে। ওপেনিং জুটিতে ৫৬ রান যোগ করেন ওয়াটসন ও বিজয় (২১)। তবে রাহুল তেওটিয়া বলে আসতেই পরপর উইকেট হারায় চেন্নাই। সাত থেকে ন’ওভারের মধ্যে চার উইকেট হারিয়ে রীতিমতো চাপে পড়ে যায় তারা। রাহুল একাই তিন উইকেট তুলে নেন।

এরপর ডু’প্লেসি একা হাতে কিছুটা লড়াই চালান। ৩৭ বলে ৭২ রানের ইনিংস খেলেন তিনি। তবে অন্য প্রান্ত থেকে সেভাবে সাহায্য না মেলায় রান রেটের চাপে ম্যাচ চেন্নাইয়ের হাতের নাগাল থেকে বেরিয়ে যায়।

জয় বাংলা নিউজ/সস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »