শনিবার, ০৬ মার্চ ২০২১, ০১:৪৩ পূর্বাহ্ন

খুলনায় অতিরিক্ত ভাড়া আদায়ের জন্য চালক ও কন্টাকটরকে জরিমানা

খুলনায় অতিরিক্ত ভাড়া আদায়ের জন্য চালক ও কন্টাকটরকে জরিমানা

হাসান ফারদিন, খুলনা প্রতিনিধি :  খুলনায় অতিরিক্ত ভাড়া আদায় ও অতিরিক্ত যাত্রী পরিবহনের অপরাধে গাড়ির চালক ও কন্টাকটরকে মোবাইল কোর্টে জরিমানা করেছেন জেলা প্রশাসন।
সড়ক পরিবহন আইন এর বিভিন্ন বিধান লঙ্ঘনের দায়ে আটটি মামলায় গাড়ির চালক ও কন্টাকটরকে মোট সাড়ে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।
জেলা প্রশাসন সূত্র জানায়, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা মোহাম্মদ হেলাল হোসেন মহোদয়ের নির্দেশে বুধবার গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় ও অতিরিক্ত যাত্রী পরিবহনের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালিত হয়। মোবাইল কোর্ট পরিচালনায় নেতৃত্ব দেন জেলা প্রশাসন, খুলনার নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক ও নূরী তাসমিন ঊর্মি।
বুধবার খুলনার রূপসা সেতুর টোলপ্লাজা সংলগ্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনাকালে বিভিন্ন অনিয়ম ও অপরাধ সংঘটিত হতে দেখেন কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেটদ্বয়। খুলনা থেকে ছেড়ে যাওয়া ও খুলনাগামী আন্তঃজেলা বাসসমূহে যাত্রীদের নিকট থেকে অতিরিক্ত ভাড়া আদায় করতে দেখা যায়। বেশ কিছু গণপরিবহনে আসন সংখ্যার অধিক যাত্রী পরিবহন করতে দেখেন কর্তব্যরত আদালত। এছাড়াও মোবাইল কোর্ট পরিচালনাকালে মেয়াদোত্তীর্ণ ড্রাইভিং লাইসেন্স দিয়ে গাড়ি চালানো, লাইট ভেহিকলের ড্রাইভিং লাইসেন্স দিয়ে হেভি ভেহিকল চালানো, অনুমোদনের চেয়ে অতিরিক্ত ওজনের পণ্য পরিবহনের মত অপরাধ সংঘটিত হতে দেখা যায়।
মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ), খুলনা এবং বাংলাদেশ আনসারের সদস্যগণ। সড়ক পরিবহনে শৃঙ্খলা ফেরাতে এবং যাত্রী সাধারণের অধিকার সংরক্ষণে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »