সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৫:৪৬ পূর্বাহ্ন

পিবিআই’র অভিযান.. যশোর বিকাশ প্রতারকচক্রের বিপ্লব শেখ আটক

পিবিআই’র অভিযান.. যশোর বিকাশ প্রতারকচক্রের বিপ্লব শেখ আটক

 

স্টাফ রিপোর্টার: পিবিআই যশোর  এসআই দ্বৈপায়ন মন্ডল বৃহস্পতিবার বিকালে প্রতারকচক্রের বিপ্লব শেখকে আটক করে। সে মাগুরার,শ্রীপুর থানার চর মহেশপুর গ্রামের মোহাম্মদ শেখের ছেলে। এ সময়  তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত চারটি মোবাইল ফোন ও চারটি বিভিন্ন কোম্পানীর সীম কার্ড উদ্ধার করা হয়।

আসামী বিপ্লব শেখ জিজ্ঞাসাবাদে জানায় যে, তারা একত্রে ৪০/৫০ জন বিকাশে প্রতারণা করে বিকাশ একাউন্ট থেকে টাকা উঠিয়ে নেয়। সে আরো জানায় যশোর, মাগুরা, ঝিনাইদহ, ফরিদপুর, রাজবাড়ী, ঢাকা, কুষ্টিয়া, খুলনা, বরিশাল সহ অন্যান্য শহরে তাদের দলের লোকজন আছে। বিকাশ সদর দপ্তর ও বিকাশের এজেন্ট সেজে প্রতারণার মাধ্যমে বিভিন্ন মানুষের বিকাশ একাউন্টের টাকা হাতিয়ে নেয়াই তাদের মূল উদ্দেশ্য ছিল। বিভিন্ন পত্রিকায় বিকাশে প্রতারণার সংবাদ দেখে পিবিআই, যশোর জেলা স্বউদ্যোগে অনুসন্ধান শুরু করে। অনুসন্ধানকালীন সময়ে বিকাশ প্রতারকচক্রের সন্ধান পেয়ে আসামী সাদমান আকিব হৃদয়সহ চার জনকে গ্রেফতার করে পিবিআই, যশোর জেলার এসআই (নিঃ) ¯েœহাশিস দাশ বাদী হয়ে যাশোর জেলার কোতয়ালী থানার মামলা করেন। যার নং-৭৭, তারিখ-২২-০৩-২০২০ খ্রিঃ, ধারা-ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৪(২)/৩০(২)/৩০(৩)/২২/৩৫ তৎসহ পেনাল কোডের ৪০৬/৪২০ ধারায় মামলা দায়ের করে। ওই মামলাটি পিবিআই, যশোর জেলা স্ব-উদ্দ্যোগে গ্রহণ করে মামলার তদন্তভার এসআই (নিঃ) দ্বৈপায়ন মন্ডলের উপর অর্পণ করে। মামলার তদন্তকারী কর্মকর্তা মামলাটি তদন্তকালে অপর একটি বিকাশের প্রতরণার সংবাদের অনুসন্ধান করে। অনুসন্ধানকালে জানা যায়, উল্লেখিত মামলার আসামীরাই এই প্রতারণার সাথে জড়িত। গ্রেফতারকৃত অভিযুক্ত বিপ্লব শেখকে অদ্য ২৭-০৮-২০২০ তারিখ সাইফউদ্দীন হোসাইন, বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট, আমলী আদালত কোতয়ালী আদালতে সোপর্দ করা হলে অভিযুক্ত বিপ্লব ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারা মোতাবেক বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।

 

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »