মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৪:২৯ পূর্বাহ্ন

চ্যাম্পিয়ন্স লিগে প্রাইজমানি কে কত পাবে ?

চ্যাম্পিয়ন্স লিগে প্রাইজমানি কে কত পাবে ?

জয় ডেস্ক : করোনাভাইরাসের কারণে টুর্নামেন্টটা শেষ করা নিয়েই দেখা দিয়েছিল সংশয়। শেষ পর্যন্ত বায়ো-বাবল সিস্টেমের মধ্যে রেখে, সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে, দর্শকহীন স্টেডিয়ামে অনুষ্ঠিত হলো ইউরোপ সেরার টুর্নামেন্ট, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ।

টুর্নামেন্ট শেষ করতে কোয়ার্টার ফাইনাল থেকে মাত্র ১২ দিনের সময় নিয়েছে উয়েফা। পর্তুগালের রাজধানী লিজবনে একসঙ্গে প্রতিটি দলকে রেখে আয়োজন করা হলো টুর্নামেন্টের নকআউট পর্ব। দেখতে দেখতে শেষ হয়ে এলো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ।

আজ ফাইনাল। পিএসজি এবং বায়ার্ন মিউনিখ মুখোমুখি। বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে ম্যাচটি। এই ম্যাচের মধ্য দিয়ে শেষ হবে ইউরোপের ঘরোয়া লিগের মৌসুম। প্রস্তুতি শুরু হবে আগামী মৌসুম শুরু করার।

কে জিতবে আজ? পিএসজি না বায়ার্ন মিউনিখ? যেই জিতুক, চ্যাম্পিয়ন হলে কত টাকা পাবে বিজয়ীরা। রানারআপরাই বা কত করে পাচ্ছে চ্যাম্পিয়ন্স লিগ থেকে। ভক্ত-সমর্থকদের মনে এ প্রশ্ন লেগেই থাকে। তার উত্তরই জানার চেষ্টা করবো এখানে।

ইউরোপের প্রায় প্রতিটি ক্লাবেরই লক্ষ্য থাকে চ্যাম্পিয়ন্স লিগের চূড়ান্ত পর্বে নাম লেখানোর। অন্য যে কোনো কিছুর চেয়ে এর পেছনে অর্থনৈতিক কারণটাও থাকে অনেক বড়। কারণ, চ্যাম্পিয়ন্স লিগের চূড়ান্ত পর্বে নাম লেখানো তথা এই টুর্নামেন্টে খেলতে পারলেই বিশাল অর্থনৈতিক সুবিধা পাওয়া যায়।

গ্রুপ পর্বে নাম লেখাতে পারলেই কয়েক মিলিয়ন ইউরো যোগ হয়ে যায় ক্লাবগুলোর অ্যাকাউন্টে। এরপর টিভি রাইটস, টিকিট অ্যান্ড গেট মানিসহ শেষ পর্যন্ত অংক যেটা দাঁড়ায়, সেটা সত্যি সত্যি অকল্পনীয়।

জয় বাংলা নিউজ/সস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »