বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৫:১৮ পূর্বাহ্ন

বদলগাছীতে জমজ ৩ সন্তান নিয়ে দিশেহারা মা-বাবা

বদলগাছীতে জমজ ৩ সন্তান নিয়ে দিশেহারা মা-বাবা

নওগাঁর বদলগাছীতে একই সংগে ৩ জমজ সন্তানের জন্ম দিয়েছেন এক গৃহবধু। সন্তান জন্মের পরপরই দরিদ্র মা-বাবা সন্তানদের নিয়ে দিশাহারা হয়ে পড়েছে।

পারিবারিক সূত্রে জানাযায়, গত ১৭ ফেব্রæয়ারী রাজধানীর একটি বে-সরকারী হাইকেয়ার ক্লিনিকে সিজার করে এই গৃহবধুর ফুটফুটে ২পুত্র ও ১ কন্যা সন্তানের জন্ম দেয়। জমজ সন্তানের মা মারুফা বানু উপজেলার কোলা ইউনিয়নের কয়াভবানীপুর সোনারপাড়া গ্রামের আব্দুল মান্নানের স্ত্রী। ঐ শিশু সন্তানদের পিতা একজন পোশাক শ্রমিক। জন্মের পর মা-বাবা শিশু সন্তানদের নাম রেখেছে মুক্তাদির রহিম মাহির, মশিউর রহমান মুহিত ও মালিহা আফরিন।

দরিদ্র পিতা-মাতা ঢাকায় একটি পোশাক কারখানায় কাজ করে কোন রকমে জীবিকা নির্বাহ করে। এমতাবস্থায় করোনা মহামারির শুরুতে তাদের সংসারে নতুন ৩জন অতিথির আগমন ঘটে। মহামারীর কারনে পোশাক কারখানা বন্ধ হওয়ায় তাদের সন্তানদের ভরনপোষণ যোগাতে ব্যর্থ হয়ে তারা গ্রামের বাড়ীতে ফিরে আসে।

কর্মহীন আব্দুল মান্নান তার স্ত্রীসহ শিশু সন্তানদের মুখে খাবার তুলে দিতে হিমসিম খাচ্ছে। জমজ সন্তানের মা মারুফা বলেন, ঢাকায় ৬ মাস পূর্বে প্রাইভেট ক্লিনিকে সিজার করে আমার জমজ ৩ সন্তান হয়। এমনিতে আমরা গরিব, অভাব অনটনের সংসার অন্যদিকে করোনা ভাইরাসের কারনে কর্মহীন আমার স্বামী। যেখানে সংসার চালাতে কষ্ট হচ্ছে সেখানে জমজ ছেলে-মেয়েদের ভরণপোষন ও খাবার দিতে বেকায়দায় পড়েছি। এমন পরিস্থিতি দেখে আমাদের ওয়ার্ডের মেম্বার শাহিন কিছু শিশু খাদ্য দিয়েছে।

স্থানীয় প্রতিবেশীরা জানান, গরীবের ঘরে এই ৩ শিশুর জন্ম হয়েছে। শিশুদের নিয়ে তাদের অনেক কষ্টেয় কাটছে তাদের জীবন। সরকারী কোন সুযোগ সুবিধাও পায় না। স্থানীয় চেয়ারম্যান, উপজেলা প্রশাসন ও সমাজের বিত্তবান যদি এই পরিবারে প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেন তা হলে হয়ত শিশুরা বেড়ে ওঠার সুযোগ পাবে।

এ বিষয়ে কোলা ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহিনুর ইসলাম স্বপন বলেন আমি কয়েকদিন আগে ঐ জমজ সন্তানদের কথা শুনেছি তবে আমার সাধ্যমত ঐ পরিবারকে সহযোগিতা করব।

জয় বাংলা নিউজ/সস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »