সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৩:২৩ পূর্বাহ্ন

বিশ্বে সুস্থ হয়ে ফিরলেন প্রায় এক কোটি ৫৭ লাখ

বিশ্বে সুস্থ হয়ে ফিরলেন প্রায় এক কোটি ৫৭ লাখ

জয় ডেস্ক: চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী করোনার তাণ্ডব চলছেই। প্রতিনিয়ত অদৃশ্য ভাইরাসটি কেড়ে নিচ্ছে হাজারো প্রাণ। তবে করোনায় আক্রান্তদের মধ্যে বেশিরভাগ মানুষই ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক কোটি ৫৬ লাখ ৮৯ হাজার ৯০১ জন।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ শনিবার (২২আগস্ট) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৩০ লাখ ৯৭ হাজার ৮৫৪ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লাখ ২ হাজার ৩৬২ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৫৭ লাখ ৯৬ হাজার ৪০১ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৭৯ হাজার ১৯৭ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩৫ লাখ ৩৬ হাজার ৪৮৮ জন। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ১৩ হাজার ৪৫৪ জন।

তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২৯ লাখ ৭৩ হাজার ৩৬৮। এর মধ্যে মারা গেছেন ৫৫ হাজার ৯২৮ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৪৬ হাজার ৯৭৬ জন। এর মধ্যে মারা গেছে ১৬ হাজার ৯৮৯ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা দক্ষিণ আফ্রিকায় সময়ের সঙ্গে পাল্লা দিয়ে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৩ হাজার ৩৩৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১২ হাজার ৮৪৩ জনের।

প্রাণঘাতী করোনার সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৯০ হাজার ৩৬০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৬১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৭২ হাজার ৬১৫ জন।

জয় বাংলা নিউজ/সস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »