শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০১:২৬ অপরাহ্ন

ভয়াল ২১শে আগস্ট গ্রেনেড হামলায় খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ এর শ্রদ্ধাঞ্জলি

ভয়াল ২১শে আগস্ট গ্রেনেড হামলায় খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ এর শ্রদ্ধাঞ্জলি

কেলি চৌধুরী,খাগড়াছড়ি প্রতিনিধি : ২১শে আগস্টের গ্রেনেড হামলা বাংলাদেশে ২০০৪ সালের ২১শে আগস্ট ঢাকায় আওয়ামী লীগের এক জনসভায় গ্রেনেড হামলা, যে হামলায় ২৪ জন নিহত হয় এবং তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনা সহ প্রায় ৩০০ লোক আহত হয়। এই হামলায় নিহতদের মধ্যে আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নারী নেত্রী মিসেস আইভি রহমান অন্যতম, যিনি বাংলাদেশের ১৯তম রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী।

২০০৪ সালের সারাদেশে জঙ্গিদের বোমা হামলা এবং গোপালগঞ্জে পুলিশি নির্যাতনের প্রতিবাদে ২১ আগস্ট বিকেলে ঢাকা মহানগর আওয়ামী লীগের ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ দলীয় কার্যালয়ের সামনে এক সমাবেশের আয়োজন করে। সমাবেশের প্রধান অতিথি শেখ হাসিনা অনুষ্ঠানস্থলে বিকেল পাঁচটায় পৌঁছালে, একটি ট্রাকের ওপর তৈরি মঞ্চে তিনি কুড়ি মিনিটের বক্তৃতা শেষে বিক্ষোভ মিছিল শুরু করার ঘোষণা দেন। বঙ্গবন্ধু কন্যা মঞ্চ থেকে নিচে নেমে আসতে থাকেন। ঠিক এমন সময় শুরু হয় মঞ্চ লক্ষ্য করে গ্রেনেড হামলা। মাত্র দেড় মিনিটের মধ্যে বিস্ফোরিত হয় ১১টি শক্তিশালী গ্রেনেড। এতে ঘটনাস্থলেই ১২ জন এবং পরে হাসপাতালে আরও ১২ জন নিহত হন।

নিহতদের স্বরনে শ্রদ্ধাঞ্জলী জ্ঞাপন  ও ১মিনিট নিবরতা পালন করেন তিন পার্বত্য জেলার মহিলা সাংসদ মিস বাসন্তী চাকমা,খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান বাবু কংজরী চৌধুরী,
জেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী। সাংগঠনিক সম্পাদক,আশুতোষ চাকমা।
পার্বত্য জেলা পরিষদের সদস্য মংসুইপ্রু চৌধুরী আপু ও জুয়েল চাকমা, শতরুপা চাকমা। জেলা পরিষদের চেয়ারম্যান সাবেক চেয়ারম্যান সাইথোঅং মারনা।

 


উপজেলা পরিষদের চেয়ারম্যান শানে আলম। আরও উপস্থিত ছিলেন  সদর উপজেলা ও পৌর আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের সভাপতি ও সম্পাদক সহ সকল নেতৃবৃন্দ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »