সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৭:০৪ পূর্বাহ্ন

যশোরের নাসিমা আক্তার আবিষ্কার করলেন পরিবেশ বান্ধব কলম

যশোরের নাসিমা আক্তার আবিষ্কার করলেন পরিবেশ বান্ধব কলম

স্টাফ রিপোর্টার :যশোর শহরের লোন অফিস পাড়ায় বসবাস করেন নাসিমা আক্তার, দুই ছেলে-মেয়ে ও প্রতিবন্ধী স্বামী কে নিয়ে প্রতিনিয়ত বাঁচার জন্য এক প্রকার জীবন যুদ্ধ করে চলছে তার সংসার জীবন ।
তিনি নিজে একটু আর্থিকভাবে সচ্ছলতা এবং পরিবেশ দূষণের কথা চিন্তা করে তৈরি করেছেন সম্পূর্ণ পরিবেশবান্ধব কাগজের  কলম।
সাংসারিক কাজের ফাঁকে তিনি তৈরি করেন এই পরিবেশবান্ধব কলম।  তার এই কাজে সাহায্য করে তার ছেলে।
প্রতিদিন প্রায় ৩শ পিচ কলম তৈরি করে থাকেন তিনি।এই কলম তৈরি করতে ব্যবহার করেন রঙিন কাগজ, আঠা, শিষ যা অত্যন্ত কম খরচে এবং অল্প সময়ের মধ্যে তৈরি করে থাকেন।
নাসিমা আক্তার শুনেছেন যশোরের বর্তমান পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন পিপিএম অত্যন্ত মানবিক একজন পুলিশ অফিসার।
করোনাকালে সমাজের বিভিন্ন শ্রেণীর লোকদের নগদ অর্থ ও খাদ্য সামগ্রী প্রদান করে আসছেন তিনি।
নাসিমা আক্তার নিজেও সেই আশায় পুলিশ সুপারের সাথে দেখা করতে পুলিশ সুপারের কার্যালয়ে আসেন।
যথারীতি সাক্ষাৎ করেন পুলিশ সুপারের সাথে। নাসিমা আক্তার পুলিশ সুপারকে বলেন, তার এই পরিবেশ বান্ধব কলমটি যদি যথাযথ প্রচার এবং বিক্রয় এর ব্যবস্থা করে দিতেন তবে সে নিজে আর্থিকভাবে স্বাবলম্বী হত এবং পরিবেশ দূষণ ও কিছুটা  কমে যেত।
পুলিশ সুপার বিষয়টি মানবিক দৃষ্টিতে বিবেচনা করেন এবং পরিবেশ বান্ধব এই কলমটি যে কতটা যুগোপযোগী সেটা অনুধাবন করেন।
পুলিশ সুপার  নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন এবং উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে বলেন, নাসিমা আক্তার একটি কাগজের তৈরি কলম আবিষ্কার করেছেন যেটা সম্পুর্ণ পরিবেশবান্ধব,  তারচেয়েও বড় কথা হলো আজ-কাল অভাবের তাড়নায় অনেকেই জড়িয়ে পড়ছে নানা প্রকার অসামাজিক কার্যকলাপে কিন্তু নাসিমা আক্তার সেটি না করে জীবিকার তাগিদে পরিবেশের কথা চিন্তা করে তৈরি করেছেন সম্পূর্ণ পরিবেশবান্ধব কাগজের তৈরি কলম।
তার এই আবিষ্কাটি সত্যিই অত্যন্ত যুগোপযোগী এবং পরিবেশবান্ধব আবিষ্কার, যেটা অবিস্মরণীয় এবং অভাবনীয় তার এই আবিষ্কারকে আমরা সাধুবাদ জানাই এবং সর্বোপরি সহায়তার জন্য জেলা পুলিশ যশোর তার পাশে থাকবে।
তিনি আরো বলেন, আমাদের এই প্রচার এর কারণ হলো সমাজে যারা অভাবের তাড়নায় বিভিন্ন অপরাধে জড়িত হয়ে পড়ছেন তারা যেন এটি দেখে অনুপ্রেরণা পান।
সেজন্য নাসিমা আক্তারের এই আবিষ্কার টি প্রচার হওয়া দরকার।
এ সময় পুলিশ সুপার নাসিমা আক্তার এর কাছ থেকে বেশকিছু কলম ক্রয় করেন এবং সেগুলো উপস্থিত সাংবাদিক ও পুলিশ কর্মকর্তাদের মাঝে বিতরণ করেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »