সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৬:৪২ পূর্বাহ্ন

শিশু উন্নয়ন কেন্দ্রের সুপার সাময়িক বহিস্কার: আরো একটি তদন্ত কমিটি

শিশু উন্নয়ন কেন্দ্রের সুপার সাময়িক বহিস্কার: আরো একটি তদন্ত কমিটি

স্টাফ রিপোর্টার।
যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ‘বন্দি’ তিন কিশোর নিহত হওয়ার ঘটনায় কেন্দ্রের তত্ত্বাবধায়ক আব্দুল্লাহ আল মাসুদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এবং নিহত কিশোর পারভেজ হোসেন রাব্বির পিতা রোকা মিয়া শুক্রবার বিকালে অঙ্গাত নামা আসামী করে কোতয়ালী মডেল থানায় মামলা করেছেন৷
একইসঙ্গে গঠন করা হয়েছে তিনসদস্য বিশিষ্ট আরো একটি তদন্ত কমিটি। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব শুক্রবার (১৪ আগস্ট) তিন সদস্যবিশিষ্ট এই কমিটি গড়ে দেন।
তিন সদস্যবিশিষ্ট কমিটির প্রধান করা হয়েছে যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবুল লাইছকে।  এছাড়া সদস্যসচিব সমাজসেবা অধিদপ্তর যশোরের উপ-পরিচালক অসিতকুমার সাহা এবং সদস্য করা হয়েছে জেলা পুলিশ সুপারের একজন প্রতিনিধি, যিনি এএসপি পদমর্যাদার নিচে নন। কমিটিকে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে।
যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান বিষয়টি নিশ্চিত করেছেন।
এরআগে শুক্রবার  সমাজসেবা অধিদপ্তর দুই সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে বিজ্ঞপ্তি জারি করে।
ওই কমিটির প্রধান করা হয় সমাজসেবা অধিদপ্তরের পরিচালক (প্রতিষ্ঠান) সৈয়দ মোহাম্মাদ নুরুল বসিরকে। তার সাথে তদন্তকাজে সহায়তা করবেন উপপরিচালক (প্রতিষ্ঠান-২) এসএম মাহমুদুল্লাহ। আগামী তিন কর্মদিবসের মধ্যে এ কমিটিকে মহাপরিচালকের কাছে তদন্ত প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেওয়া হয়েছে।
বৃহস্পতিবার তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে মারপিটের ঘটনায় তিন ‘বন্দি’ কিশোর নিহত হয়। এসময় আহত হয় অন্তত আরো ১৭ জন। আহতদের মধ্যে ১৪ জনকে পুলিশ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে। এই ঘটনায় ওই কেন্দ্রের তত্ত্বাবধায়কসহ দশ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছে পুলিশ৷ কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মনিরুজ্জামান বলেন নিহত কিশোর পারভেজ হোসেন রাব্বির পিতা রোকা মিয়া বাদি হয়ে শুক্রবার বিকালে অঙ্গাত নামা আসামী করে মামলা করেছেন৷ মামলা নাম্বার-৩৫ তারিখ ১৪ আগষ্ট৷

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »