শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০২:৫৪ পূর্বাহ্ন

যশোরে ১৯৪টি নমুনা পরীক্ষা করে ৬৯টি পজেটিভ শনাক্ত

যশোরে ১৯৪টি নমুনা পরীক্ষা করে ৬৯টি পজেটিভ শনাক্ত

স্টাফ রিপোর্টার।
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে যশোর জেলার ১৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬৯টি পজেটিভ ফল দেয়। এছাড়াও যশোরসহ তিন জেলার আরো ১০৭টি নমুনা পজেটিভ হিসেবে শনাক্ত হয়েছে।
সোমবার রাতে এই পরীক্ষা কেন্দ্রে তিন জেলার সন্দেহভাজন ৩১২ করোনা রোগীর নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২০৫টির নমুনা নেগেটিভ এসেছে।
বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও পরীক্ষণ দলের সদস্য ড. তানভীর ইসলাম জানান, সোমবার তাদের ল্যাবে যশোর জেলার ১৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬৯টি পজেটিভ ফল দেয়। এছাড়া মাগুরার ৫০টি নমুনা পরীক্ষা করে ২০টি এবং নড়াইলের ৬৮টি নমুনা পরীক্ষা করে ১৮টি পজেটিভ ফল পাওয়া যায়।
পরীক্ষা সংক্রান্ত সব তথ্য সংশ্লিষ্ট জেলাগুলোর সিভিল সার্জনদের কার্যালয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে। সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা.রেহেনেওয়াজ জানিয়েছেন যশোর জেলার ১৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬৯টি পজেটিভ ফল দেয়৷ এবং জেলায় মোট করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছিলেন দুই হাজার ৩৩২ জন। এদের মধ্যে মারা গেছেন ৩২ জন। সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ৩০৮ জন।
জয় বাংলা নিউজ

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »