মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩০ পূর্বাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
দৈনিক প্রায় ৮ হাজার ফেইসবুক ব্যবহারকারী মারা যাচ্ছে

দৈনিক প্রায় ৮ হাজার ফেইসবুক ব্যবহারকারী মারা যাচ্ছে

বিজ্ঞাপন

জয় ডেস্ক : বর্তমান বিশ্বে যে সকল সামাজিক যোগাযোগ মাধ্যম রয়েছে তার মধ্যে ফেইসবুক অন্যতম। এর ব্যবহারকারীর সংখ্যাও বেশি। তবে প্রতিদিন প্রায় ৮ হাজার ফেইসবুক ব্যবহারকারীমারাযাচ্ছে।এরফলেবিশ্বেরবৃহত্তমভার্চুয়ালকবরস্থানেপরিণতহবেফেসবুক।

ধারণা করা হচ্ছে এই শতাব্দির পর ফেসবুকের জীবিত ব্যবহার কারীর চেয়ে মৃতমানুষেরপ্রোফাইলথাকবেবেশি।

ফেসবুক ছাড়া ও ১৫০ কোটি মানুষ হোয়াটসঅ্যাপ,১০০কোটি ইনস্টা গ্রাম,৩৩কোটি৬০লাখমানুষটুইটারব্যবহারকরছেন।

ডিজিটাল এসব প্ল্যাটফর্মে অনেক সময় ব্যয় করছেন ব্যবহারকারীরা। ব্যবহারকারী মারা গেলেও জীবিত থেকে যায় তার সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রোফাইলটি।

তবে এখন প্রশ্ন হচ্ছে মৃত ব্যক্তির ব্যক্তিগত ছবি, ভিডিও এবং তার শেয়ার করা বিশেষ মুহূর্তের ছবিগুলো কিভাবে পরিবারের অন্য সদস্যের কাছে পৌঁছে দেওয়া যায়?

এ ব্যাপারে সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ পাভেন ডাগেল বলেন, যখন কোনো ব্যক্তি তার ব্যক্তিগত ইমেইল আইডি, সামাজিক এ্যাকাউন্টস রেখে মারা যাবেন, তখন ওই মৃত ব্যক্তির অন্যকোনোউত্তরাধিকারীচাইলেতারওইএ্যাকাউন্টেঢুকতেপারবেন।
এদিকে ফেইসবুক তার ব্যবহারকারীদের যে কোনো একজন উত্তরাধিকারীকে পছন্দ করতে বলা হয়, যেন  মৃত্যুর পর তার ওই অ্যাকাউন্টে পছন্দকারী ব্যক্তি প্রবেশ করতে পারে।

তথ্যসূত্র: দ্যা ইকোনমিক টাইমস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »