মঙ্গলবার, ২৮ Jun ২০২২, ০৫:১২ পূর্বাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
শিরোনাম :
ফেসবুক মনে করালো তামাটে অস্ত্র পদ্মা সেতুতে দক্ষিণাঞ্চলের ২১টি জেলার মানুষের ভাগ্যের পরিবর্তন হবে…প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর খরচ ৩৫ বছরে উঠে আসবে….. সেতুমন্ত্রী ওবায়দুল কাদের কাতার বিশ্বকাপে বাংলাদেশি নারী চিকিৎসক আয়শা যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহম্মেদ চৌধুরীকে হত্যার হুমকি তীব্র ভাঙ্গনে রাজারহাট উপজেলার গতিয়াশাম কমিউনিটি ক্লিনিক হুমকির সম্মুখীন ভালুকায় কারখানার ভিতরে ট্রাকের ধাক্কায় শ্রমিক নিহত ময়মনসিংহের গৌরীপুরে গরুর লাম্পি স্কিন রোগের সংক্রমণ / খামারীরা দিশেহারা যশোর শহরের খড়কিতে ট্রেনে কেটে অজ্ঞাত বৃদ্ধের মৃত্যু
সংসদে মন্ত্রীদের দায়িত্ব বন্টন

সংসদে মন্ত্রীদের দায়িত্ব বন্টন

 

জয় ডেক্স: একাদশ জাতীয় সংসদের অধিবেশন চলাকালে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের সংসদ বিষয়ক কাজে মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রীদের দায়িত্ব বণ্টন করে দিয়েছে সরকার।

মন্ত্রণালয় ও বিভাগগুলোর কাজের জন্য দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী এবং তাদের অনুপস্থিতিতে বিকল্প মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রীদের দায়িত্ব বণ্টন করে মন্ত্রিপরিষদ বিভাগ সোমবার গেজেট প্রকাশ করেছে। খবর বাসসের

বৃহস্পতিবার একাদশ সংসদের প্রথম অধিবেশন বসবে। একাদশ জাতীয় সংসদের অধিবেশন চলাকালে দায়িত্বপ্রাপ্ত এবং বিকল্প দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রীদের অনুপস্থিতিতে কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক এবং তার অনুপস্থিতিতে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ সংসদে নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রশ্নোত্তর প্রদান এবং সংসদ সম্পর্কিত কাজের দায়িত্ব পেয়েছেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক নিজের মন্ত্রণালয়ের সঙ্গে সংসদ অধিবেশনের সময় প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রিপরিষদ বিভাগের দায়িত্ব পেয়েছেন। তার অনুপস্থিতিতে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী সংসদে নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এবং পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রিপরিষদ বিভাগের দায়িত্ব পালন করবেন।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের অনুপস্থিতিতে রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন সংসদে নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন। কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাকের অনুপস্থিতিতে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার সংসদে নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে কৃষি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের অনুপস্থিতিতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক নিজের মন্ত্রণালয়ের সঙ্গে সংসদ অধিবেশনের সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন। তথ্যমন্ত্রী হাছান মাহমুদের অনুপস্থিতিতে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী কে এম খালিদ নিজের মন্ত্রণালয়ের সঙ্গে সংসদ অধিবেশনের সময় তথ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন।

আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক নিজের মন্ত্রণালয় ছাড়াও নির্বাচন কমিশন সচিবালয় এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সংসদ বিষয়ক কার্যক্রমের দায়িত্ব পালন করবেন। তার অনুপস্থিতিতে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম নিজের মন্ত্রণালয়ের সঙ্গে সংসদ অধিবেশনের সময় আইন, বিচার, সংসদ ও নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করবেন এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের অনুপস্থিতিতে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান নিজের মন্ত্রণালয়ের সঙ্গে সংসদ অধিবেশনের সময় অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন। আবার পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের অনুপস্থিতিতে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল নিজ মন্ত্রণালয়ের পাশাপাশি পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম সংসদ কাজে নিজের মন্ত্রণালয়ের সঙ্গে রাষ্ট্রপতির কার্যালয় ও সশস্ত্র বাহিনী বিভাগের দায়িত্বে থাকবেন। তার অনুপস্থিতিতে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য সংসদে এই মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন এবং রাষ্ট্রপতির কার্যালয় ও সশস্ত্র বাহিনী বিভাগের দায়িত্ব পালন করবেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে সংসদ অধিবেশনে শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে। তার অনুপস্থিতিতে উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী শিক্ষা মন্ত্রণালয় এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বে থাকবেন। সুত্র:সমকাল

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »