রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৪:৪৬ পূর্বাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
চাকা না ঘোরায় যশোরে আটকা পড়ে আছে ২০০পরিবহন শ্রমিক

চাকা না ঘোরায় যশোরে আটকা পড়ে আছে ২০০পরিবহন শ্রমিক

স্টাফ রিপোর্টার : করোনার কারণে ঘুরছে না গাড়ির চাকা। এতে যশোরের বিভিন্ন বাস টার্মিনালে আটকা পড়ে রয়েছেন প্রায় দুইশ’ পরিবহন শ্রমিক। ফলে মানবেতর দিন কাটছে তাদের। বিভিন্ন জায়গায় দেয়া সরকারি-বেসরকারি সহায়তাও ঠিকমত জুটছে না তাদের কপালে।

তবে যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ বলেন, আটকে থাকা পরিবহন শ্রমিকদের গন্তব্যে পৌঁছে দেয়াসহ এখানে অবস্থানকালিন সময়ে তাদের খাবার নিশ্চিতের জন্য পরিবহন মালিকদের নির্দেশ দেয়া হয়েছে। এ ছাড়া বিষয়টি অবগত হবার পর প্রশাসনের পক্ষ থেকেও ব্যবস্থা নেয়া হয়েছে।

যশোর থেকে ঢাকা, বেনাপোল, খাজুরা, ছুটিপুর, মাগুরা, নড়াইলসহ ৩২টি রুটে প্রতিদিন ৬-৭‘শ গাড়ি চলাচল করে। এর সাথে জড়িয়ে আছে আড়াই হাজার শ্রমিক ও তাদের পরিবার। তাদের একমাত্র অবলম্বন রাস্তায় গাড়ি চালিয়ে বেঁচে থাকা। গাড়ি চলাচল বন্ধের ঘোষণায় এদের মধ্যে অনেকেই আটকে আছেন যশোর বাসটার্মিনালে। করোনার প্রাদুর্ভাব রোধে সরকারি নির্দেশনা সাধারণ মানুষ ঘরের মধ্যে থাকার। শ্রমিকরা বলছে, করোনা ভাইরাস রোধে ঘরে থাকতে বলেছে যাতে মানুষের মাঝে না ছড়ায়। কিন্তু আমরা দিন আনি দিন খাই, পরিবারের একজনের আয়েই সংসার চলে।

সাইফুল ইসলাম নামে এক শ্রমিক জানান, যাত্রীদের পৌঁছে দিতে আমরা দায়িত্ব পালন করি। অথচ দেশের এই পরিস্থিতিতে আমাদেরকেই আটকে থাকতে হচ্ছে পরিবার ছেড়ে এসে। এদিকে কারো নজর নেই। আমাদের পরিবারের সদস্যরা না খেয়ে দিন পার করছে।

রাজু শেখ নামে যশোরে আটকে থাকা আরেক শ্রমিক বলেন, গাড়ির চাকা ঘুরলে আমাদের পেট চলে। এবার গাড়ি বন্ধ থাকায় পেটতো চলছেই না; আমাদের এই আটকদশা থেকে মুক্তিরও কোনো উপায় দেখছি না।

যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক সমিতির সাবেক যুগ্মসাধারণ সম্পাদক সেলিম রেজা মিঠু বিভিন্ন জায়গায় সরকারি সাহায্য দেয়া হলেও তা জুটছেনা পরিবহন শ্রমিকদের। এখানে অনেক শ্রমিক আছে যারা তাদের বাড়ি ফিরে যেতে পারেনি। বলে তিনি জানান।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »