রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৮:১০ পূর্বাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
করোনায় মৃত্যুবরণকারীদের দাফনে প্রস্তুত সামাজিক সংগঠন ‘বিবেক’

করোনায় মৃত্যুবরণকারীদের দাফনে প্রস্তুত সামাজিক সংগঠন ‘বিবেক’

কুমিল্লা সংবাদদাতা : করোনায় মৃত্যুবরণকারীদের দাফনে কেউ যদি অনীহা প্রকাশ করে তাহলে নিজেদের খরচে এ কাজ সম্পন্ন করার ঘোষণা দিয়েছে আত্মমানবতার সেবায় গঠিত সামাজিক সংগঠন বিবেক কুমিল্লা।

বিবেক কুমিল্লার প্রতিষ্ঠাতা সভাপতি ইউসুফ মোল্লা টিপুর নেতৃত্বে ১১ সদস্যের একটি দল এরইমধ্যে প্রস্তুত রয়েছে। দাফনে অংশগ্রহনকারীদের হোম কোয়ারেন্টাইনে রাখার জন্য প্রস্তুত রাখা হয়েছে একটি আবাসিক হোটেল।

জানা গেছে, কুমিল্লা সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা গেলে দাফন ও জানাজার জন্য প্রস্তুত রয়েছে বিবেকের ১১ সদস্যের একটি দল। প্রস্তুত রয়েছে পিকআপ ভ্যান, খাটিয়া, জানাযার জন্য ইমাম সাহেব। এছাড়া দাফন পরবর্তী পর্যায়ে অংশগ্রহনকারীদের হোম কোয়ারেন্টাইনে রাখার জন্য নগরীর মনোহরপুরের সুজন স্কাইভিউ নামের একটি আবাসিক হোটেলও তারা ঠিক করে রেখেছেন।

২৭টি ওয়ার্ডের যে কোন এলাকায় কেউ মারা গেলে সঙ্গে সঙ্গেই ছুটে যাবে দলটির নেতারা। মৃতের স্বজনদের অনুমতি সাপেক্ষেই তাদের এ কার্যক্রম চলবে বলে জানিয়েছেন বিবেক নেতারা।

সংগঠনটির সভাপতি ইউসুফ মোল্লা টিপু বলেন, কয়েক দিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি দেখে আমার খুবই খারাপ লাগে। এতে দেখা গেছে, করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া এক ব্যক্তিকে তার তিন ভাই নিজেদের কাঁধে করে দাফনের জন্য নিয়ে যাচ্ছেন। কেউ মরদেহটি   বহনের জন্য খাটিয়া (খাট) দেয়নি এমনকি তার দাফন-কাফনে কেউ এগিয়ে আসেনি।

টিপু বলেন, দৃশ্যটি দেখার পর আমি কেঁদে ফেলি। বিষয়টি আমার পরিবারের সঙ্গে শেয়ার করি এবং আমার ইচ্ছার কথা তাদেরকে জানাই। পরে সংগঠনের নেতাদের জানালে তারাও আগ্রহ প্রকাশ করে।

টিপু আরো জানান,  এ উপলক্ষে তারা একটি পিকআপ ভ্যান, লাশ কবরে নেয়ার জন্য একটি খাট ও জানাজা পড়ার জন্য একটি দল তৈরি করেছেন। প্রথম ব্যক্তিকে দাফনের পর তারা নগরের মনোপুর এলাকার সুজন স্কাইভিউ হোটেলে অবস্থান করবেন। ওই হোটেলের স্বত্বাধিকারী তরিক আহমেদ ভূঁইয়া হোটেলের সব কক্ষ বিনা টাকায় বরাদ্দের আশ্বাস দিয়েছেন।

টিপু বলেন, এখন দলটির পিপিই দরকার। কুমিল্লা নগরের দক্ষিন চর্থা সৈয়দবাড়ির মসজিদের ইমাম মুফতি হেলাল উদ্দিন জানাজা পড়ানোর জন্য সম্মতি জানিয়েছেন।

দলের অন্যান্য সদস্যরা হলেন,  রোমান হাসান, সাইফুল ইসলাম রনি,  মহিউদ্দিন হোসেন,  সহিদুল ইসলাম ছোটন, মাহমুদুল হাসান, আযহার বাবু,  হাবিবুছ ছালেকিন সমাপ্ত,  সালেহ আহমেদ,  হাদী এবং আসিফ ইকবাল ফারিয়াল।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

জয় বাংলা নিউজ/ডেবা

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »