রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৪:৫০ পূর্বাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
৪২ ফুট চওড়া খালে কিভাবে মাত্র ১৬ ফুট ব্রিজ

৪২ ফুট চওড়া খালে কিভাবে মাত্র ১৬ ফুট ব্রিজ

বরিশাল সংবাদদাতা : বরিশালের বানারীপাড়া উপজেলার সৈয়দকাঠি ইউপির সাতবাড়িয়া গ্রামে ৪২ ফুট খালে ১৬ ফুট ব্রিজ নির্মাণ করা হয়েছে। এতে করে জনগুরুত্বপূর্ণ ওই খাল দিয়ে নৌ-চলাচল ও পানি নিষ্কাশন বাধাগ্রস্থ হওয়ার উপক্রম হয়ে দাঁড়িয়েছে।

এ ব্যপারে এলাকাবাসীর পক্ষে ব্যবসায়ী সাইফুল ইসলাম পান্নু রোববার সকালে ইউএনওর কাছে লিখিত অভিযোগ করেছেন।

সৈয়দকাঠি ইউপির সাতবাড়িয়া গ্রামের মমতাজউদ্দিন হাসিনা বানু টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ সংলগ্ন জনগুরুত্বপূর্ণ স্বর্নিখর খালে অর্ধকোটি টাকা ব্যয়ে ব্রিজ নির্মাণ করা হয়।

মাত্র ১৬ ফুট ব্রিজ নির্মাণ করার ফলে কৃষি প্রধান ওই অঞ্চলের মানুষের নৌ-চলাচল, পানি নিষ্কাশন ও কুটিয়ালদের ধান-চালের ব্যবসা বাধাগ্রস্থ হবে। এছাড়া ওই খালের নাব্যতা সংকটও দেখা দেবে। ৪২ ফুট চওড়া খালে কিভাবে মাত্র ১৬ ফুট ব্রিজ নির্মাণ করা হয়েছে এ নিয়ে সচেতনমহলের মধ্যে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।

স্থানীয় ব্যবসায়ী সাইফুল ইসলাম পান্নু বলেন, কাণ্ডজ্ঞানহীনভাবে ব্রিজটি নির্মাণের ফলে এলাকার মানুষের উপকারের চেয়ে বেশি ক্ষতি হবে। বিষয়টি তিনি বানারীপাড়া উপজেলার তৎকালীন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) অয়ন সাহার কাছে জানতে চাইলে তিনি ক্ষিপ্ত হন।

একপর্যায়ে বিষয়টি দুদকের কাছে অভিযোগ করবেন বলে জানালে অয়ন সাহা বলেন, দুর্নীতি দমন কমিশন (দুদক)কে ম্যানেজ করেই আমরা চলি।

সাইফুল ইসলাম পান্নু আরো জানান, বিষয়টি তিনি দুদকের কাছে লিখিতভাবে অভিযোগ করবেন।

অভিযোগ অস্বীকার করে উজিরপুর উপজেলায় কর্মরত প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অয়ন সাহা জানান, সাইফুল ইসলাম পান্নুর সঙ্গে এ বিষয়ে কোনো কথা হয়নি। তবে ব্রিজের প্রস্তাব তার সময় দেয়া হলেও নির্মাণ করা হয় তিনি বদলী হওয়ার পরে।

এ ব্যাপারে ইউএনও শেখ আব্দুল্লাহ সাদীদ বলেন, বিষয়টির তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

জয় বাংলা নিউজ/ডেবা

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »