রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৫:৫৮ পূর্বাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
মানসম্মত পণ্য উৎপাদনে ২০ প্রতিষ্ঠানকে বিএসটিআই এর চিঠি

মানসম্মত পণ্য উৎপাদনে ২০ প্রতিষ্ঠানকে বিএসটিআই এর চিঠি

জয় ডেস্ক : রমজান উপলক্ষে মানসম্পন্ন পণ্য উৎপাদন ও বাজারজাত করতে ২০ প্রতিষ্ঠানকে তাগিদ দিয়ে চিঠি দিয়েছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

রোববার ইফতার ও সেহ্‌রিতে বহুল ব্যবহৃত হয়, এ রকম পণ্য উৎপাদন ও বাজারজাতকারী বৃহৎ ২০টি প্রতিষ্ঠানকে এ চিঠি দেয়া হয়। পর্যায়ক্রমে অন্যান্য প্রতিষ্ঠানকেও এ তাগিদ দেয়া হবে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়।

চিঠি পাঠানো ২০ প্রতিষ্ঠান হলো- প্রাণ ফুডস লিমিটেড, শবনম ভেজিটেবল অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড (টিকে গ্রুপ), আকিজ ফুডস অ্যান্ড বেভারেজ লিমিটেড, ট্রান্সকম বেভারেজ লিমিটেড, সুপার অয়েল রিফাইনারী লিমিটেড (টিকে গ্রুপ), সিটি গ্রুপ, ব্র্যাক ডেইরি অ্যান্ড ফুড প্রজেক্ট, তানভীর ফুডস লিমিটেড (মেঘনা গ্রুপ), বাংলাদেশ দুগ্ধ উৎপাদন সমবায় সমিতি লিমিটেড, বাংলাদেশ এডিবল অয়েল লিমিটেড, নিউজিল্যান্ড ডেইরি লিমিটেড, এসিআই গ্রুপ, নেসলে বাংলাদেশ লিমিটেড, বসুন্ধরা মাল্টি ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেড, আবুল খায়ের গ্রুপ, স্কয়ার ফুডস লিমিটেড, বাংলাদেশ সুপার শপ ওনার্স অ্যাসোসিয়েশন, বিডি ফুডস লিমিটেড, সুইস বেকারি ও সজিব কর্পোরেশন।

রমজান মাসে ইফতার ও সেহ্‌রিতে বহুল ব্যবহৃত পণ্যের মধ্যে রয়েছে- ড্রিংকিং ওয়াটার/মিনারেল ওয়াটার, সফট্‌ ড্রিংকস পাউডার, ফ্রুট সিরাপ, ফ্রুট জুস, কার্বোনেটেড বেভারেজ, ঘি, লাচ্ছা সেমাই, নুডুলস, পাস্তুরিত তরল দুধ, আইসক্রিম, মুড়ি, ফর্টিফাইড সয়াবিন তেল, ফর্টিফাইড সানফ্লাওয়ার অয়েল, ফর্টিফাইড রাইস ব্রান অয়েল।

বাংলাদেশ মান (বিডিএস) অনুযায়ী গুণগত মান পরীক্ষা করে বিএসটিআই থেকে এসব পণ্যের মান সনদ (সিএম লাইসেন্স) গ্রহণ বাধ্যতামূলক। কিন্তু পবিত্র রমজান মাসে কিছু অসাধু ব্যবসায়ী বিএসটিআই থেকে এসব খাদ্যপণ্যের গুণগত মানসনদ (সিএম লাইসেন্স) গ্রহণ না করেই অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে উৎপাদিত খাদ্যপণ্য  অবৈধভাবে বিক্রয় ও বিতরণ করে থাকে, যা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন আইন, ২০১৮ অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »