রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৪:৪৬ পূর্বাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
কাভার্ডভ্যানে ময়মনসিংহ থেকে সাতক্ষীরায় ৩৮ জন

কাভার্ডভ্যানে ময়মনসিংহ থেকে সাতক্ষীরায় ৩৮ জন

স্টাফ রিপোর্টার : কাভার্ডভ্যানে ময়মনসিংহ থেকে সাতক্ষীরার শ্যামনগরে যাওয়ার পথে যশোরের চৌগাছায় জনতার হাতে আটক হয় নারী ও শিশুসহ ৩৮ জন। পরে তাদেরকে বাড়ি যাওয়ার নির্বিঘ্ন ব্যবস্থা করে দেন চৌগাছা পৌরসভার মেয়র, উপজেলা নির্বাহী অফিসার ও থানার ওসি।
গাড়ির চালক যশোরের শার্শা উপজেলার নাভারণের শরিফুল ইসলাম মিলন বলেন, ‘ময়মনসিংহের ত্রিশালের বালিপাড়া ইউনিয়নের চেয়ারম্যান ও সাতক্ষীরার শ্যামনগরের কাশিমাড়ি ইউপি চেয়ারম্যানের অনুরোধে তাদেরকে নিয়ে আসতে হয়েছে। তারা ত্রিশালের বালিপাড়া ইউনিয়নের একটি ইটভাটায় শ্রমিকের কাজ করতেন। করোনায় সকল ভাটা বন্ধ হয়ে গেছে। তাই বাড়িতে ফিরে যাচ্ছিলেন।
যশোরের চৌগাছা বাজারের ব্যবসায়ীরা জানান, গাড়িটি চৌগাছা শহরে পৌঁছালে পেছন দিক সামান্য খোলা থাকায় ভিতরে থাকা মানুষের কথা শুনতে পাওয়া যায়। এ সময় চৌগাছা বাজার ব্যবসায়ী সমিতির যুগ্ম-স¤পাদক আজিজুর রহমান এডমিরালের নেতৃত্বে কয়েকজন যুবক কাভার্ডভ্যানটি আটকে দেন। এ সময় টহল পুলিশ গাড়ির ভেতর থেকে নারী ও শিশুসহ ৩৮ জনকে উদ্ধার করে।
খবর পেয়ে চৌগাছা পৌরসভার মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, চৌগাছা থানার এসআই নজরুল ইসলাম ও বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ইবাদৎ হোসেনের নেতৃত্বে তাদের প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় মেয়র হিমেল শ্যামনগরের কাশিমাড়ি ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ এবং ত্রিশালের বালিপাড়া ইউপি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ বাদলের সাথে কথা বলেন। কথা বলার পর শ্রমিকরা ময়মনসিংহ থেকে আসছেন এবং সাতক্ষীরার শ্যামনগরের কাশিমাড়ি ইউনিয়নের জয়নগর গ্রামে যাবেন বলে নিশ্চিত হন। পরে মেয়র তাদের খাবারের ব্যবস্থা করেন। চৌগাছার উপজেলা নির্বাহী অফিসার এবং থানার ওসির সাথে পরামর্শ করে ওই শ্রমিকদের তাদের গ্রামে পাঠানো হয়।
ওই কাভার্ডভ্যানে থাকা শ্রমিক সর্দার আরিফুল ইসলামসহ তারা ছয়ভাই রয়েছেন। তিনি বলেন, ‘আমরা ত্রিশালের বালিপাড়া থেকে শুক্রবার রাতে নারী ও শিশুসহ ৩৮ জন শ্রমিক সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কাশিমাড়ি ইউনিয়নে যাচ্ছিলাম। দশদিন আগে আমাদের মালিক ভাটা বন্ধ করে দিয়েছেন। প্রায় সাতদিন ধরে না খেয়ে ছিলাম। অতঃপর ভাটা মালিকের পরামর্শে এই গাড়িতে করে বাড়ি ফিরছি’।
চৌগাছার পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল বলেন, শ্রমিকরা যেন নিজেদর বাড়িতে পৌঁছতে পারেন সে জন্য ইউএনও জাহিদুল ইসলাম, ওসি রিফাত খান রাজীবের সাথে কথা বলে সে ব্যবস্থা করা হয়েছে।
চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম ও চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব বিষয়টি নিশ্চিত করেছেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »