রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৬:০৩ পূর্বাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
মুসল্লিদের মসজিদে নামাজে না আসার জন্য মাইকে ঘোষণা দিতে হবে এমনটি তিনি কখনও কল্পনাও করেননি

মুসল্লিদের মসজিদে নামাজে না আসার জন্য মাইকে ঘোষণা দিতে হবে এমনটি তিনি কখনও কল্পনাও করেননি

জয় ডেস্ক : একটি ঘোষণা। সন্মানিত মুসল্লিবৃন্দ। আজ মসজিদে জুমআর নামাজ হবে না। আপনারা বাসায় জোহরের নামাজ পড়ে ফেলবেন। দয়া করে কেউ মসজিদে আসবেন না।

মাইকে এ ঘোষণা দিয়েই আল্লাহ আকবর বলে আজান দিতে শুরু করলেন রাজধানীর পুরান ঢাকার একটি মসজিদের মুয়াজ্জিন। একই সময়ে আশপাশের মসজিদ থেকেও আজান ও জুমার নামাজ মসজিদে হবে না এই মর্মে মাইকে ঘোষণা ভেসে আসতে থাকলো।

আজান শেষ হওয়ার আগে থেকেই মসজিদের রাস্তায় বেশ কয়েকজন মুসল্লিকে চক্কর দিতে দেখা যায়। তবে মসজিদে প্রবেশের দুটি পথেই মসজিদের দুজন স্টাফকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। তারা আগত মুসল্লিদের সরকারের নির্দেশনা মনে করিয়ে দিয়ে বার বার বাসায় ফিরে যাওয়ার অনুরোধ জানাচ্ছিলেন।

একাধিক মসজিদের ইমাম নাম প্রকাশ না করার শর্তে কান্নাজড়িত কণ্ঠে বলেন, মুসল্লিদের মসজিদে নামাজে না আসার জন্য মাইকে ঘোষণা দিতে হবে এমনটি তিনি কখনও কল্পনাও করেননি। তিনি বলেন, শুক্রবার জুমার দিনে অন্যান্য দিনের চেয়ে মসজিদে মুসল্লিদের উপচেপড়া ভিড় হয়। কিন্তু এখন মসজিদ ফাঁকা। গত দুদিন যাবত ওয়াক্তের নামাজেও বাইরের মুসল্লি ছাড়াই ৫ জন নামাজ পড়ছেন।

করোনা গজবের কারণে আজ সারা বিশ্ব ভীতসন্ত্রস্ত এমন মন্তব্য করে সকলকে সরকারি নির্দেশ মেনে ঘরে থাকা এবং আল্লাহর দরবারে দুহাত তুলে মোনাজাত করার জন্য অনুরোধ জানান তিনি।

করোনা ভাইরাস সংক্রমণরোধে সরকার প্রতি ওয়াক্তের নামাজে ইমাম ও মুয়াজ্জিনসহ ৫ জন ও জুমার দিনে সর্বোচ্চ ১০জনের বেশি নামাজে অংশ নিতে পারবে না বলে নির্দেশনা প্রদানের ফলে মসজিদে মুসল্লিদের আগমন বন্ধ রয়েছে। ধর্ম মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তারা বলেন,মসজিদে জনসমাগম হলে সংক্রমণ বৃদ্ধির আশঙ্কায় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এ নির্দেশনা জারি করা হয়েছে।

প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার রোধে মুসলিম সংখ্যাগরিষ্ঠ বহু দেশই একই পদক্ষেপ নিয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

জয় বাংলা নিউজ/জেএন

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »