বুধবার, ২৫ মার্চ ২০২০, ০২:০০ পূর্বাহ্ন

শিরোনাম :
অঘোষিত ধর্মঘটে পঞ্চম দিনেও যশোরে বাস চলাচল করেনি

অঘোষিত ধর্মঘটে পঞ্চম দিনেও যশোরে বাস চলাচল করেনি

অঘোষিত ধর্মঘটে পঞ্চম দিনেও যশোরে বাস চলাচল করেনি

 

স্টাফ রিপোর্টার: শ্রমিকদের স্বেচ্ছায় কর্মবিরতির নামে অঘোষিত ধর্মঘটের কারণে পঞ্চম দিনেও যশোর অঞ্চলে কোন রুটে বাস চলাচল করেনি। এতে জনসাধারণ চরম ভোগান্তির মধ্যে পড়েছে।

যশোর সদর উপজেলার তালবাড়িয়ার রহিম সর্দার ও তার তিন বছরের শিশুকন্যা এবং স্ত্রীসহ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে যশোর পুরাতন বাসটার্মিনাল এলাকায় দাঁড়িয়ে রয়েছেন ঢাকায় যাবেন বলে। তার শিশু কন্যার চিকিৎসার জন্য জরুরীভাবে ঢাকার যেতে হবে। দুরপাল্লাসহ সকল রুটে বাস চলাচল বন্ধ থাকায় তারা যেতে পারছেন না। কথায় কথায় পরিবহন ধর্মঘটের কথা উল্লেখ করে পরিবহন শ্রমিকদের ওপর ক্ষোভ প্রকাশ করেন।

ঢাকায় যাওয়ার জন্য বাসস্টান্ডে দাঁড়িয়ে রয়েছেন সকিলা বেগম ও নূরজাহান বেগম। কলেজের কাজে তাদেরকে ঢাকা যাওয়া বিশেষ জরুরী । তারা যেতে না পেরে ফিরে যান। এসময় তারা জানান, শ্রমিকদের দাবি অন্যায়। তাদের এ অন্যায় দাবি কেউ কখনো মানবে না। আমাদের মত সাধারণ যাত্রীদের অনেক কষ্ট হলেও পরিবহন শ্রমিকদের দাবির মুখে মাথা নত করা ঠিক হবে না।

বাসস্টান্ডে অবস্থানরত সত্তর বয়সের হালিমা বেগম ফরিদপুরে যেতে পেরে ফিরে যান। দ্রুত বাস চলাচল শুরু হয় তার জন্য তিনি সরকার এবং পরিবহন শ্রমিকদের অনুরোধ জানান।

তবে, পরিবহন শ্রমিকরা জানান, নতুন সড়ক আইন সংশোধনসহ ১০ দফা দাবি না মানা পর্যন্ত কেউ আর গাড়ি চালাবে না। ফাঁসির দড়ি নিয়ে কেউ আর গাড়ি চালাতে চায় না।

যশোর জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মামুনূর রশিদ বাচ্চু জানান, শ্রমিকরা স্বেচ্ছায় গাড়ি চালানো বন্ধ করে দিয়েছে। এটাকে কেউ চাপ দেয়নি। শ্রমিক ইউনিয়ন বা ফেডারেশন কোন কর্মসূচি দেয়নি।

খবরটি শেয়ার করুন..




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com